Beta

জমকালো ‘বাংলাদেশ ফেস্টিভ্যালের’ জন্য প্রস্তুত সিডনি

২৬ অক্টোবর ২০১৮, ১৫:৪০ | আপডেট: ২৬ অক্টোবর ২০১৮, ১৫:৫৪

ছবি : এনটিভি

প্রবাসীদের বহুল প্রতীক্ষিত ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল—অস্ট্রেলিয়া’ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। উৎসবকে জমকালো করতে আয়োজনের সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল—অস্ট্রেলিয়া’ কমিটি। উৎসব ঘিরে সিডনিতে প্রবাসীতে মধ্যে বিরাজ করছে টানটান উত্তেজনা। কখন উন্মোচিত হবে উৎসবের দ্বার।

গতকাল বৃহস্পতিবার আয়োজক কমিটি মেলার সার্বিক প্রস্তুতি নিয়ে এক সভা-পরবর্তী ব্রিফিংয়ে এমনটি জানায়।

সিডনির ব্যাংকসটাউন পল কেটিং পার্কে আগামীকাল শনিবার বসবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডপ্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় এই উৎসব।

বাংলাদেশ উৎসব উপলক্ষে বাণী দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন, বিরোধীদলীয় নেতা বিল শর্টেন, স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্ব্রস ডেরি, অভিবাসন ও সিটিজেনশিপ মন্ত্রী ডেভিড কোলেমান, পরিবেশ ও পানিসম্পদ বিষয়ক ছায়ামন্ত্রী টনি বার্ক এমপি, নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের সরকারপ্রধান গ্লাডি বেরেজিক্লিন, অঙ্গরাজ্যের মাল্টিকালচারাল মন্ত্রী রয় উইললাম প্রমুখ।

এ উপলক্ষে পুরো সিডনি সেজেছে নতুন সাজে। ব্যাংকসটাউন স্টেশন, লাকেম্বা স্টেশন, রক ডেল, মিন্টু এবং ব্ল্যাকটাউন শহরে বাংলাদেশ ফেস্টিভ্যালের বিশাল ব্যানার প্রবাসী বাংলাদেশিসহ ভিনদেশিদের দৃষ্টি আকর্ষণ করছে।

বাংলাদেশের জনপ্রিয় টিভি চ্যানেল এনটিভি অস্ট্রেলিয়া গত বছর থেকে এ উৎসবের আয়োজন করে আসছে। ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে অস্ট্রেলিয়ার নির্মাণ প্রতিষ্ঠান অস্ট্রাবিল্ড। আর মেজর স্পন্সর হিসেবে রয়েছে ব্যাংকসটাউন কেন্টারবুরি সিটি কাউন্সিল।

আয়োজক কমিটির গতকালকের সভায় এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান কর্মকর্তা রাশেদ শ্রাবন, গণযোগাযোগ কর্মকর্তা সিমোন সারওয়ার ছাড়াও উপস্থিত ছিলেন অস্ট্রাবিল্ডের নজরুল ইসলামের নেতৃত্বে প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তা।

উৎসবের কো-অর্ডিনেটর জাহাঙ্গীর হাবিব জানিয়েছেন, এবারের উৎসবের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করি অস্ট্রেলিয়াপ্রবাসী বাংলাদেশিরা আগামীকাল বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আগুন এবং ন্যান্সির সেরা অনুষ্ঠান পাবেন। উৎসব উপলক্ষে আয়োজিত সংগীতানুষ্ঠানে শনিবার স্থানীয় শিল্পীদের সঙ্গে গান গেয়ে মঞ্চ মাতাবেন আগুন ও ন্যান্সি। এ ছাড়া উৎসবে থাকছে দেশীয় খাবার, বুটিক ও খেলনা সামগ্রীর স্টল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement