Beta

কুয়েতে প্রবাসীদের রেমিট্যান্স পাঠানো ও সঞ্চয়ী হতে সেমিনার

২৩ জুলাই ২০১৮, ২৩:০৯

কুয়েতে প্রবাসীদের স্বার্থে অবদান রাখায় সম্মাননা দেয় বাংলাদেশ টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশন। ছবি : এনটিভি

কুয়েতে বৈধ উপায়ে রেমিট্যান্স (বৈদেশিক মুদ্রা) পাঠানোর উপকারিতা ও প্রবাসীদের সঞ্চয়ী হতে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার কুয়েত সিটির সার্ক অঞ্চলে সিটি টাওয়ার হোটেলে সেমিনারটি অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশন, কুয়েতের সভাপতি সাংবাদিক মঈন উদ্দিন সরকার সুমন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক আ হ জুবেদ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন সংগঠনের সহসভাপতি শরিফ মুহাম্মদ মিজান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন কুয়েতের বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) আহদুল লতিফ খাঁন। বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর ও দূতালয় প্রধান মো. আনিসুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সোনালী ব্যাংকের এজিএম সাফায়েত হোসেন পাটোয়ারী। তাঁর বক্তব্যে, প্রবাসীরা বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠানোর উপকারিতা এবং সঞ্চয়ের মাধ্যমে লাভবান হতে কোন ধরনের পদক্ষেপ নিতে পারেন সেসব বিষয়গুলো বিস্তারিত আলোচনা করেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিমান বাংলাদেশ এরালাইন্সের কুয়েতের কান্ট্রি ম্যানেজার হাফিজুল ইসলাম, বিডিএস ইন্টারন্যাশনাল জেনারেল ট্রেডিং কোম্পানি ও হোলি লিভিং ডেভেলপমেন্ট কোম্পানির প্রধান নির্বাহী পরিচালক (সিইও) সফিকুল ইসলাম, মানবধিকার সাংবাদিক ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইয়াকুব। এ ছাড়া কুয়েতে প্রবাসী বিভিন্ন প্রতিষ্ঠানে বাংলাদেশি কর্মকর্তা ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

প্রবাসীদের কী কী সুযোগ দেয় এক্সচেঞ্জগুলো, এই বিষয়ে বক্তব্য দেন ইউএই এক্সচেঞ্জের অপারেশন ম্যানেজার মনিরুল ইসলাম, আমান এক্সচেঞ্জের এরিয়া ম্যানেজার ইউসুফ চৌধুরী, বাবু সত্তরঞ্জন সরকার বক্তব্য দেন।

অনুষ্ঠান শেষে কুয়েত প্রবাসীদের স্বার্থে অবদান রাখায় শ্রম কাউন্সিলর আবদুল লতিফ খাঁন, কাউন্সিলর মোহাম্মদ আনিসুজ্জামান, সোনালী ব্যাংকের কুয়েত প্রতিনিধি সাফায়েত হোসেন পাটোয়ারী, বিডিএস ইন্টারন্যাশনাল জেনারেল ট্রেডিং কোম্পানি এবং হোলি লিভিং ডেভেলপমেন্ট কোম্পানিকে সম্মাননা পদক দেওয়া হয়। বাংলাদেশ টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এসব পদক দেওয়া হয় ।

শুভেচ্ছা বক্তব্য দেন সহসভাপতি শেখ এহছানুল হক খোকন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবদানে ছিলেন সিনিয়র সহসভাপতি মোহাম্মদ জালাল উদ্দিন।

বাংলাদেশ টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশন, কুয়েত ও বিডিএস ইন্টারন্যাশনাল জেনারেল ট্রেডিং কোম্পানি এবং  হোলি লিভিং ডেভেলপমেন্ট কোম্পানি এই অনুষ্ঠানের আয়োজন করে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement