Beta

পবিত্র ভূমিতে ৪১৯ বাংলাদেশি হজযাত্রী

১৪ জুলাই ২০১৮, ২০:১৪

বাংলাদেশি হজযাত্রীরা আজ শনিবার জেদ্দা বিমানবন্দরে গিয়ে পৌঁছান। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানান। ছবি : এনটিভি

বাংলাদেশ থেকে যাওয়া ৪১৯ হজযাত্রী সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে পৌঁছেছেন। আজ শনিবার বেলা ১১টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের প্রথম হজ ফ্লাইট বিজি-১০১১ জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছায়।

এ সময় বিমানবন্দরে হজযাত্রীদের উষ্ণ অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, মক্কায় বাংলাদেশের হজ কার্যালয়ের কাউন্সিলর মাকসুদুর রহমান, বাংলাদেশ বিমানের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নূর, সৌদি হজ মন্ত্রণালয়ের পরিচালক জেনারেল ইঞ্জিনিয়ার মারওয়ান সুলাইমানী, দক্ষিণ এশিয়া হজ কার্যালয়ের চেয়ারম্যান ড. রাফাত বদর, জেদ্দা বিমানবন্দরের সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ দূতাবাস ও কনস্যুলেটের কর্মকর্তারা।

এ ছাড়া হজের প্রথম ফ্লাইটে যাওয়া হজযাত্রীদের সৌদি সরকারের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে খেজুর, জায়নামাজ ও তসবিহ তুলে দেওয়া হয়।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২১ আগস্ট (সম্ভাব্য) হজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এবার বাংলাদেশ থেকে মোট এক  লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজযাত্রী হ্জ পালনের জন্য সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন ছয় হাজার ৭৯৮ জন। আর বেসরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন এক লাখ ২০ হাজার জন।

এবারই প্রথম সৌদি হজ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, সব হজযাত্রীদের পাসপোর্টের পিছনের অংশে মক্কা ও মদিনায় তাদের জন্য বরাদ্দ করা হোটেলের ঠিকানা সম্বলিত স্টিকার বাধ্যতামূলক করেছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement