Beta

দক্ষিণ কোরিয়ায় জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালিত

০৫ জুন ২০১৮, ১১:৪২

প্রবাসী ডেস্ক

দক্ষিণ কোরিয়ার ওসান সিটি বিএনপির উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত রোববার ওসান সিটিতে এ অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোরিয়া বিএনপির সভাপতি হারুন অর রশিদ হিরন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মনির পাটোয়ারী ও সহসভাপতি জুবলি জিয়া।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহসভাপতি আবুল মনসুর মামুন ও সহসভাপতি সৈয়দ মোহাম্মদ গোলাম সারোয়ার। প্রথমে অনুষ্ঠানে বক্তব্য দেন কোরিয়া বিএনপির যুগ্ম সম্পাদক মাশরাফি বিন মুর্তজা ও সহসাধারণ সম্পাদক নাজমুল হুদা। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ওসান সিটি বিএনপির প্রধান উপদেষ্টা মোহাম্মদ রুবেল এবং পরিচালনা করেন সদস্য সচিব নাজমুল কবির।

প্রধান অতিথির বক্তব্যে কোরিয়া বিএনপির সভাপতি হারুন অর রশিদ হিরন বলেন, ৩০ মে বাঙালি জাতির জীবনের এক কালো অধ্যায়। জিয়াউর রহমানকে ১৯৮১ সালের এদিনে নির্মমভাবে হত্যা করা হয়। তিনি আরো বলেন, ‘খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জড়িয়ে জেলে আটকে রাখা হয়েছে। আমরা মনে করি, তিনি ন্যায়বিচার পাননি। আবার তাঁকে জামিনও দেওয়া হচ্ছে না। আইনের ন্যূনতম অধিকার থেকে তাঁকে বঞ্চিত করা হচ্ছে। খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হলে দেশে-বিদেশে কঠোর কর্মসূচি দেওয়া হবে।’

বিশেষ অতিথি মনির পাটোয়ারী বলেন, আজকের এই শোক দিবসে সবাই দ্বিধা-বিভেদ ভুলে দেশে-বিদেশে জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জিয়াউর রহমানকে হত্যার মাধ্যমে জাতীয়তাবাদী আদর্শকে মুছে ফেলার ষড়যন্ত্র করা হয়েছিল। আর এখন খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে নির্বাসন দেওয়ার ষড়যন্ত্র চলছে। দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি দিয়ে বাংলাদেশের জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন কোরিয়া বিএনপির সহসভাপতি আবুল মনসুর মামুন ও দপ্তর সম্পাদক নুর মোহাম্মদ আজিজ মৃধা।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনছন সিটি বিএনপির সভাপতি মোহাম্মদ জলিল, যুগ্ম সম্পাদক জলিল মিয়া, কুনসান সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান কাঞ্চন, ইনছন সিটি বিএনপির সিনিয়র সহসভাপতি মহসিন আলী, হোয়াসং ও ফারহান সিটি বিএনপির সভাপতি জুয়েল খান, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আবির, শাহাজাহান সিরাজ, মোহাম্মদ সোহেল, রফিকুল ইসলাম সাজ্জাদ, জামান, মহসিন গাজী দিন ইসলাম, কবির হোসেন, লোকমান হোসেনসহ বিভিন্ন সিটি কমিটি ও যুবদল স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement