Beta

চিটাগং অ্যাসোসিয়েশন অব সাউথ কোরিয়ার ইফতার পার্টি

২৫ মে ২০১৮, ০০:১২ | আপডেট: ২৫ মে ২০১৮, ১৪:১৭

মনির পাটোয়ারী, দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়ায় চিটাগং অ্যাসোসিয়েশন অব সাউথ কোরিয়ার উদ্যোগে ইফতার পার্টি অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের ইথেউয়নস্থ লিটল ইন্ডিয়া সিউল রেস্তোরাঁয় বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামের সম্মানে এ ইফতার পার্টি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন চিটাগং অ্যাসোসিয়েশন অব কোরিয়ায় সভাপতি মেক্সিম চৌধুরী এবং পরিচালনা করেন  সহ সভাপতি ও লেখক ওমর ফারুক।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রায়হান মোস্তফা এবং মোনাজাত পরিচালনা করেন সাদেকুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি রাষ্ট্রদূত আবিদা ইসলাম বলেন,রমজান পবিত্র মাস, রহমত,বরকত ও নাজাতের মাস। তাকওয়া ও শবরের মাস। এ মাস আল্লাহর নৈকট্য লাভের জন্য সিয়াম সাধনার মাস। মানুষের প্রবৃত্তি নিয়ন্ত্রণের মাস,আত্মশুদ্ধির মাস। রমজান শিক্ষা দেয় সহমর্মিতার, সহনশীলতার,ক্ষমার,ত্যাগের,ভ্রাতৃত্ববোধের এবং পারস্পরিক সহমর্মিতার। এসময় রমজানের শিক্ষা কাজে লাগালে সমাজে হানাহানি, বৈষম্য, হিংসা-বিদ্বেষ থাকবে না বলে মন্তব্য করেন রাষ্ট্রদূত।

এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,কাউন্সিলর মোহাম্মদ মাসুদ রানা চৌধুরী,দূতাবাসের প্রথম সচিব রুহুল আমিন ও প্রথম সচিব (শ্রম) জাহিদুল ইসলাম ভূঁইয়া।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য দেন চিটাগং অ্যাসোসিয়েশন অব সাউথ কোরিয়ার  সভাপতি মেক্সিম চৌধুরী। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি ফরিদ খান,সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান,সহ সাধারণ সম্পাদক মিজান জাহিদ ও অর্থ সম্পাদক সালাউদ্দীন তারেক। আরো উপস্থিত ছিলেন আইটি বিষয়ক সম্পাদক অসীম কুমার দে,তথ্য সম্পাদক সাদেকুল ইসলাম,বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া ( বিসিকের) সভাপতি হাবিল উদ্দীন, বিসিকের সাবেক সভাপতি আবু বক্কর সিদ্দিক রানা,ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার সভাপতি শান্ত শেখ,সেক্রেটারি ফজলুর রহমান,ইসো’র সেক্রেটারি খাজা মামুন,নোয়াখালী অ্যাসোসিয়েশন কোরিয়ার সভাপতি আরিফুর রহমান ইরান  সাধারণ সম্পাদক মনির পাটোয়ারী সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement