Beta

সৌদিতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ছয় বাংলাদেশি নিহত

১৮ এপ্রিল ২০১৮, ২৩:২৯ | আপডেট: ১৯ এপ্রিল ২০১৮, ১৭:৫৬

সৌদি আরবের হাইল প্রদেশের আল হোলাইফা শহরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত বাংলাদেশিরা। ছবি : সংগৃহীত

সৌদি আরবের হাইল প্রদেশের আল হোলাইফা শহরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই পরিবারের চার ভাইসহ ছয় বাংলাদেশি নিহত হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাতে কাজ শেষে ঘুমানোর পর চিরঘুমে চলে যান তারা।

নিহত ব্যক্তিরা হলেন লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর লরেন্স গ্রামের নেছার আহমদের ছেলে জসিম উদ্দিন ও মো. ইব্রাহিম, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর গ্রামের আবদুল হকের ছেলে ইমরানুল হক ও ইমামুল হক, গুণবতী ইউনিয়নের শ্রীপুরের সিরাজুল ইসলামের ছেলে মো. সোহেল এবং ফেনী সদরের মহিউদ্দিন রাসেল।

বিস্ফোরণে আহত চৌদ্দগ্রাম উপজেলার আনিসুর রহমান সঙ্কটাপন্ন অবস্থায় হাইল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, সৌদি আরবের হাইল প্রদেশের আল হোলাইফা শহরে কাজ করতেন ওই বাংলাদেশিরা। প্রতিদিনের মতো মঙ্গলবার দিবাগত রাতে খাবার রান্না ও খাওয়া শেষে একই কক্ষে সাতজন ঘুমিয়ে পড়েন। রাত সাড়ে ৩টার দিকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই ছয়জন মারা যান। 

এ সময় নেছার আহমদ নামের এক লেপ-তোষকের ব্যবসায়ী বাসার বাইরে থাকায় বেঁচে যান। কিন্তু বিস্ফোরণে মারা যান তাঁর দুই ছেলে জসিম উদ্দিন ও ইব্রাহিম হোসেন।

রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম এনটিভি অনলাইনকে বলেছেন, দুর্ঘটনার পর থেকে বাংলাদেশ দূতাবাস থেকে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতদের লাশ দ্রুত বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement