Beta

প্রাথমিকে বৃত্তি পেয়েছে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী

১৯ এপ্রিল ২০১৬, ১৫:১০ | আপডেট: ১৯ এপ্রিল ২০১৬, ১৫:১৮

নিজস্ব প্রতিবেদক
প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। পুরোনো ছবি

৮২ হাজার ৫০০ ছাত্রছাত্রী প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় বৃত্তি পেয়েছে। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এ তথ্য জানিয়েছেন।

প্রাথমিক বৃত্তির ফল প্রকাশ উপলক্ষে আজ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দুপুর ২টায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান সংবাদ সম্মেলনে প্রাথমিক বৃত্তির ফলের বিভিন্ন তথ্য তুলে ধরেন। মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন খালিদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আলমগীরসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) প্রাথমিকের ফল পাওয়া যাবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে গতকাল সোমবার বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে এ কথা উল্লেখ করা হয়। 

ঝরেপড়া রোধ, শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের উপস্থিতি বৃদ্ধি, তাদের মেধার স্বীকৃতিস্বরূপ প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ভালো ফলের ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হয়। 

আগে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার জন্য আলাদা পরীক্ষা নেওয়া হতো। ২০১০ সাল থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে উপজেলা/ওয়ার্ডভিত্তিক বৃত্তি দেওয়া হচ্ছে। এবার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধির পাশাপাশি বৃত্তির অর্থের পরিমাণও বাড়ানো হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement