Beta

যৌন নিপীড়নের দায়ে ঢাবি শিক্ষক বরখাস্ত

৩০ জুন ২০১৫, ২০:৪৯ | আপডেট: ৩০ জুন ২০১৫, ২০:৫২

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষক অধ্যাপক সাইফুল ইসলামকে আজ মঙ্গলবার বরখাস্ত করা হয়েছে। ছবি : সংগৃহীত

ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষক অধ্যাপক সাইফুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক রাত সাড়ে ৮টার দিকে এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে শিক্ষক সাইফুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে।’

নিজ বিভাগের ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠায় গত বছরের ১৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি সভায় অধ্যাপক সাইফুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। ওই ছাত্রী অভিযোগ করেন, গত ১৩ সেপ্টেম্বর অধ্যাপক সাইফুল ইসলাম তাঁকে (ছাত্রী) নিজ বাসায় ডেকে আনেন এবং যৌন হয়রানি করেন।

অধ্যাপক সাইফুল ইসলাম এ ঘটনার সময় বিভাগের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। বিভাগের শিক্ষার্থীদের তীব্র প্রতিবাদ ও আন্দোলনের মুখে তিনি চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়ে ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement