Beta

বিএনপিই সংবিধান লঙ্ঘন করছে : কাদের

০৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪১

নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

খালেদা জিয়ার হাজিরা এবং বিচারের সুবিধার্থে কারাগারে আদালত স্থানান্তর করা হয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিষয়টিকে সংবিধান লঙ্ঘন বলে উল্টো বিএনপিই সংবিধান লঙ্ঘন করছে।’

আজ বুধবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডি কার্যালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সাম্প্রতিক রাজনীতি এবং সাংগঠনিক তৎপরতা বাড়াতে দলের সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে যৌথসভা করে আওয়ামী লীগ।

জিয়া চ্যারিটেবল মামলায় কারাগারের অভ্যন্তরে আদালত বসানো এবং খালেদা জিয়ার বিচার প্রসঙ্গে বিএনপির সমালোচনার জবাব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ‘সংবিধানের কোথাও লেখা নেই যে জেলের মধ্যে বিশেষ প্রয়োজনে বিশেষ আদালতের ব্যবস্থা করা যাবে না। এটা তো ইন্ট্রোডিউস করেছিলেন জেনারেল জিয়াউর রহমান। কর্নেল তাহেরকে জেলের মধ্যেই কোর্ট করে ফাঁসি দিয়েছিলেন। এটা কি ভুলে গেছে বিএনপি?’

ওবায়দুল কাদের বলেন, ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট যে মামলা এ মামলায় তিনি কিন্তু হাজিরাই দিচ্ছেন না।’ তিনি আরো বলেন, ‘অসুস্থ হলেও মামলা তো চলবে।’

একইসঙ্গে ওবায়দুল কাদের অভিযোগ করেন এ বিষয়ে অহেতুক বিতর্ক সৃষ্টি করে জনগণকে বিভ্রান্ত করতে চাইছে বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, ‘এটা একটা ছলনা, একটা অপকৌশল যেটা দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য নয়। এ ধরনের বিষয়কে সংবিধান লঙ্ঘন যারা বলছে তারাই সংবিধান লঙ্ঘন করছে।

আদালত যত দিন ইচ্ছা সাজা দিক তবুও অসুস্থতা নিয়ে আদালতে উপস্থিত থাকা তাঁর পক্ষে সম্ভব নয়, খালেদা জিয়ার এমন বক্তব্যেরও সমালোচনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ‘সংবিধান তারা কখনো মানে না। আইন মানে না। নিয়ম মানে না। আদালত মানে না। এটাই তাদের চরিত্র।’

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপুমণি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট মোল্লা মো. আবু কাওছার, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, কৃষক লীগের সভাপতি মো. মোতাহার হোসেন মোল্লা এবং যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement