Beta

খাগড়াছড়িতে ইউপিডিএফের ‘চাঁদা আদায়কারী’ আটক

০৯ জুলাই ২০১৮, ১৯:৫১

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় দেশীয় অস্ত্রসহ আটক ইউপিডিএফ প্রসীত খীসা পক্ষের চাঁদা আদায়কারী অংচাই মারমা হরিধন। ছবি : এনটিভি

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় দেশীয় অস্ত্রসহ আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ-প্রসীত খীসা)  চাঁদা আদায়কারী অংচাই মারমা হরিধনকে (৪২) অস্ত্রসহ আটক করেছে নিরাপত্তা বাহিনী।

আজ সোমবার ভোর ৫টার দিকে নিজ বাড়ি থেকে হরিধনকে আটক করে নিরাপত্তা বাহিনী। তিনি মাটিরাঙ্গা উপজেলার মগপাড়ার বাসিন্দা।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, আটক অংচাই মারমা হরিধন নিজ বাড়িতে অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে ভোরে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান চালায়। এ সময় তাঁর বাড়ি তল্লাশি চালিয়ে দেশীয় তৈরি একটি এলজি, দুটি গুলি, দুটি দা, দুটি চাঁদা আদায়ের রশিদ বইসহ বিভিন্ন ধরনের কাগজপত্র উদ্ধার করে। পরে আটক অংচাই মার্মাকে মাটিরাঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটককৃত অংচাই মার্মা দীর্ঘদিন ধরে মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা ও পূর্ব খেদাছড়া এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রমে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদে তিনি জানান, ইউপিডিএফের অর্থ বিষয়ক সম্পাদক মাইকেল মারমা মাটিরাঙ্গার বামা গোমতি এলাকায় আর বাইল্যাছড়ি এলাকার ইউপিডিএফের পোস্ট কমান্ডার হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন আগুন মারমা।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ইউপিডিএফ সন্ত্রাসী অংচাই মারমার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement