Beta

মালিতে জঙ্গি হামলায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

২৬ মে ২০১৫, ১০:৪১ | আপডেট: ২৬ মে ২০১৫, ১৬:১৬

অনলাইন ডেস্ক

পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে জঙ্গি হামলায় এক বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরেক বাংলাদেশি শান্তিরক্ষী। স্থানীয় সময় সোমবার জঙ্গি হামলার ঘটনা ঘটে বলে জানায় বার্তা সংস্থা এএফপি। বাংলাদেশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদবিজ্ঞপ্তিতে  জানিয়েছে নিহত সেনা সদস্যের নাম নীলকান্ত হাজং এবং আহত সেনার নাম সিরাজুল ইসলাম। 

নীলকান্ত হাজং। ছবি : আইএসপিআর

আইএসপিআর আরো জানায়, গত সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টা মালির রাজধানী বামাকোতে শান্তিরক্ষী হিসেবে নিয়োজিত বাংলাদেশ ট্রান্সপোর্ট কন্টিনজেন্টের একটি জিপের ওপর সন্ত্রাসীরা অতর্কিত গুলি চালায়। এতে সৈনিক নীলকান্ত হাজং নিহত হন এবং সৈনিক সিরাজুল ইসলাম হাতে গুলিবিদ্ধ হয়ে আহত হন। আহত সৈনিক সিরাজুল ইসলাম বর্তমানে বামাকোর লেভেল-২ হাসপাতালে চিকিৎসাধীন।

মালির আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র এএফপিকে জানায়, ‘সশস্ত্র বন্দুকধারীরা দুই শান্তিরক্ষীর ওপর গুলি চালায়, আমরা তাঁদের পরিচয় জানতে পারিনি। সোমবার রাতে হামলার সময় দুই শান্তিরক্ষী জাতিসংঘের গাড়িতে ছিলেন। এঁদের মধ্যে একজন নিহত এবং অন্যজন মারাত্মক আহত হয়েছেন।’

ওই সূত্র আরো জানায়, ‘আমরা বিস্তারিত জানার চেষ্টা করছি। এটি একটি সন্ত্রাসী হামলা। হামলাকারীরা শান্তির শত্রু।’

মালিতে জাতিসংঘের শান্তি মিশন মিনুসমার একটি সূত্র এএফপিকে জানায়, জাতিসংঘের দুই শান্তিরক্ষী বাংলাদেশি। তিনি জানান, গুলির সময় শান্তিরক্ষীরা বামাকো বিমানবন্দর থেকে শহরের দক্ষিণে যাচ্ছিলেন। একটি গাড়ি থেকে এ হামলা চালানো হয়।

২০১৩ সালের পর থেকে ৪০ জনের বেশি শান্তিরক্ষীকে হত্যা করা হয়। মিনুসমা জাতিসংঘের সবচেয়ে বিপজ্জনক মিশন হিসেবে বিবেচনা করা হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement