Beta

রহস্যময় বস্তুটি কী?

১১ ডিসেম্বর ২০১৬, ১৫:২১ | আপডেট: ১১ ডিসেম্বর ২০১৬, ১৫:২৪

অনলাইন ডেস্ক
নিউজিল্যান্ডের অকল্যান্ড দ্বীপের মুরিওয়াই সৈকতে পড়ে ছিল রহস্যময় একটি বস্তু। সম্প্রতি দেশটিতে ঘটে যাওয়া ভূমিকম্পে সৃষ্ট হওয়া বিভিন্ন ধ্বংসাবশেষের একটি ছিল শামুকে ঢাকা ওই বস্তু। ছবি : ডেইলি মেইল

নিউজিল্যান্ডের অকল্যান্ড দ্বীপের মুরিওয়াই সৈকতে পড়ে ছিল রহস্যময় একটি বস্তু। বেশ অদ্ভুত ওই বস্তু দেখে বেশ শোরগোল পড়ে যায় স্থানীয়দের মধ্যে। বস্তুটি কি ভিনগ্রহীদের যান, মৃত তিমি, ডুবে যাওয়া জাহাজের অংশ, নাকি কোনো দৈত্য—তা নিয়ে আলোচনা জমে ওঠে।

বস্তুটি প্রথম দেখতে পান মেলিসা ডাবলডে। মুরিওয়াই সমুদ্রসৈকতের কাছ দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন তিনি। হঠাৎ তাঁর চোখে পড়ে সারা গায়ে শামুকে ঢাকা বস্তুটি। সঙ্গে সঙ্গে এটির কয়েকটি ছবি তোলেন তিনি।

ছবিগুলো সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পোস্ট করে মেলিসা লেখেন, ‘খুব জানতে ইচ্ছা হচ্ছে, কেউ জানেন এটা কী?’ এর পর থেকেই আসতে শুরু করে মনগড়া নানা মন্তব্য।

মেলিসা বলেন, ‘আমি যখন ওই বস্তুটির কাছে গেলাম, তখন মনে হলো সেটি একটি তিমির গলিত দেহ। একেবারে উদ্ভট।’

বাস্তবে ঘটনা কিন্তু সম্পূর্ণ ভিন্ন। কোনো মহাকাশযান বা দৈত্য-দানব ছিল না সেটি, বরং শামুকে ঢাকা একটি কাঠের অংশবিশেষ। সাধারণত সমুদ্রের পানিতে ভেসে বেড়ায় ওই সব কাঠের খণ্ড। সম্প্রতি নিউজিল্যান্ডে ৭ দশমিক ৮ মাত্রার একটি ভূমিকম্প হয়। ভূমিকম্পে সৃষ্ট হওয়া বিভিন্ন ধ্বংসাবশেষের একটি অংশ ছিল সেটি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement