Beta

নির্জন মরুভূমিতে মানুষের মতো প্রাণী!

১৮ আগস্ট ২০১৬, ১৭:৫১ | আপডেট: ১৮ আগস্ট ২০১৬, ১৮:৫৩

অনলাইন ডেস্ক
ভিডিওতে দেখা যাচ্ছে ধীর পায়ে হেঁটে যাচ্ছে মানুষের মতো দেখতে একটি প্রাণী। ছবি : ডেইলি মেইল

হঠাৎ ইন্টারনেটে ছড়িয়ে পড়া ছোট্ট একটি ভিডিওচিত্র। আর সেটিই আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে। দক্ষিণ আমেরিকার লোককাহিনীতে বর্ণিত ভয়ানক রক্তচোষা প্রাণী চুপাকাবরাকে ওই ভিডিওতে দেখা গেছে বলে দাবি করছেন অনেকেই। 

চুপাকাবরার কথা প্রথম শোনা যায় পুয়ের্তো রিকোর কৃষকদের কাছে। তাঁদের দাবি, রাতের আঁধারে চুপাকাবরা এসে তাদের পোষা ছাগলের রক্ত চুষে খেয়ে যাচ্ছে। প্রাণীটির বর্ণনায় বলা হতো, মানুষের মতো দু’পেয়ে এই প্রাণীটি দেখতে অনেকটা ভাল্লুকের মতো।  

এবার পর্তুগালের মরুভূমিতে ধারণ করা একটি ভিডিওতে চুপাকাবরার চলাফেরার ছবি ধরা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। সেখানে দেখা যায়, সামনের দিকে মাথা ঝুঁকিয়ে দুইপায়ে ধীরলয়ে হেঁটে চলেছে মানুষের মতো দেখতে প্রাণীটি। 
মানুষের মতো দেখতে অথচ মানুষ নয়। উদ্ভট চেহারার প্রাণীটি হেঁটে যাওয়ার সঙ্গে আশপাশের পাখিদের আতঙ্কিত ডাকও শোনা যায় ভিডিওটিতে। তবে খুব বেশি সময় প্রাণীটিকে ভিডিওতে দেখা যায়নি। কিছুক্ষণের মধ্যেই একটি ঝোপের আড়ালে অদৃশ্য হয়ে যায়। এরপর ভিডিওতে শুধু মরুভূমির দৃশ্যই চোখে পড়ে। 

ভিডিওটি ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর দুই লাখেরও বেশি মানুষ দেখেছে এটি। ভিডিওতে দেখা যাওয়া প্রাণীটি কী হতে পারে তাই নিয়ে এখন চলছে জল্পনাকল্পনা। কেউ কেউ এটিকে দক্ষিণ আমেরিকার লোককাহিনীর সেই ভয়ঙ্কর রক্তচোষা প্রাণী চুপাকাবরা বলে চিহ্নিত করেছে। যেটি স্থানীয়ভাবে ছাগলের রক্তচোষা হিসেবে পরিচিত।

অনেকে আবার এটিকে পৌরাণিক কাহিনীতে বর্ণিত বড় পায়ের হিস্পানিক বা বিগ ফুট হিস্পানিক বলেও দাবি করছে। 

এদিকে কেউ কেউ পুরো ভিডিওটিকেই বানোয়াট বলে মত দিয়েছে। বিশেষ করে ক্যামেরার ছবির মান নিয়ে সন্দেহ পোষণ করে এটিকে মিথ্যা বলে অভিহিত করছে। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement