Beta

লেবাননে আট আত্মঘাতী বোমা হামলা, পাঁচজন নিহত

২৮ জুন ২০১৬, ১১:২২

অনলাইন ডেস্ক
আটটি আত্মঘাতী বোমা হামলার পর লেবাননের কা গ্রামের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ছবি : এএফপি

লেবাননের উত্তর-পূর্বাঞ্চলে আটটি আত্মঘাতী বোমা হামলায় পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৫ জন। সিরিয়া সীমান্তবর্তী লেবাননের খ্রিস্টান অধ্যুষিত ‘কা’ গ্রামের একটি বাড়ির বাইরে এই হামলা চালানো হয়। লেবাননের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

টেলিগ্রাফ জানায়, লেবাননের নিরাপত্তা কর্মকর্তারা প্রাথমিকভাবে চারটি আত্মঘাতী বোমা হামলার তথ্য জানান। পরে আরো চারটি আত্মঘাতী হামলা হয়।

লেবাননের জাতীয় সংবাদ সংস্থার কর্মকর্তারা জানান, স্থানীয় সময় গতকাল সোমবার ভোর ৪টা ২০ মিনিটে প্রথম আত্মঘাতী হামলাকারী বোমা বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলে মানুষজন এলে আরো তিন আত্মঘাতী বোমা হামলা চালায়। প্রথম দফার এই হামলায় পাঁচজন নিহত এবং ১৫ জন আহত হন। আহতদের মধ্যে আছেন চার সেনাসদস্য।

টেলিগ্রাফ জানায়, সোমবার সন্ধ্যায় মৃত ব্যক্তিদের শেষকৃত্যের সময় আরো চার আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। তবে দ্বিতীয়বারের হামলায় কেউ হতাহত হননি।

স্থানীয় মেয়র বশির মাতার বার্তা সংস্থা এএফপিকে বলেন, হামলায় নিহতদের পাঁচজনই কা গ্রামের বাসিন্দা। বড় ধরনের বিস্ফোরণের আশঙ্কায় তাঁরা একটি পরিকল্পনা বন্ধ রাখেন। তিনি আরো জানান, প্রথম দফার হামলার সময় চতুর্থ আত্মঘাতীকে তাঁরা গুলি করেন। ওই সময় সে বোমা বিস্ফোরণ ঘটায়।

বিবিসি জানায়, লেবাননে হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি বলে জানান দেশটির নিরাপত্তা কর্মকর্তারা। তবে লেবাননের শিয়া সংগঠন হেজবুল্লাহর মালিকানাধীন আল মানার টিভি দাবি করেছে, মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এই হামলা চালিয়েছে। এর আগেও লেবাননে কয়েকটি হামলার দায় স্বীকার করেছে আইএস।

টেলিগ্রাফ জানায়, হামলার পর থেকেই কা গ্রামে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছেন গ্রামটিতে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement