Beta

বেলজিয়ামে বোমাতঙ্ক, শপিং সেন্টার বন্ধ

২১ জুন ২০১৬, ১৩:৫৪

অনলাইন ডেস্ক
বেলজিয়ামে বোমাতঙ্কে আজ মঙ্গলবার সকালে সিটিটু শপিং সেন্টার ও এর আশপাশের এলাকা বন্ধ করে দেওয়া হয়। ছবি : টুইটার থেকে নেওয়া

বোমাতঙ্কে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের একটি বড় শপিং সেন্টার ও এর আশপাশের এলাকা বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় সময় আজ মঙ্গলবার ভোরে শপিং সেন্টারের কাছ থেকে এক ব্যক্তিকে বোমা বহনের সন্দেহে আটকের পর এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

রয়টার্স জানায়, সিটিটু নামে শপিং সেন্টারটি ব্রাসেলসের প্রাণকেন্দ্রে অবস্থিত। ভোর সাড়ে ৫টার দিকে শপিং সেন্টারের কাছ থেকে এক ব্যক্তিকে আটক করা হয়। তাঁর কাছে বোমা আছে বলে সন্দেহ করেন নিরাপত্তারক্ষীরা।

বেলজিয়ামের কয়েকটি স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, আটক ব্যক্তি নিজেই পুলিশে ফোন করে নিজের কাছে বোমা থাকা এবং শপিং সেন্টারে হামলার কথা জানিয়েছিলেন।

ব্রাসেলসের সরকারি আইনজীবীর পক্ষ থেকে জানানো হয়, বোমা নিষ্ক্রিয়করণ একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। পরে বিস্ফোরক দল নিশ্চিত করে আটক ব্যক্তির কাছে কোনো বিস্ফোরক ছিল না।

দেশের নিরাপত্তার দায়িত্বে থাকা বেলজিয়াম ক্রাইসিস সেন্টারের পক্ষ থেকে বলা হয়, বিষয়টি নিয়ে তাঁরা প্রধানমন্ত্রী চার্লস মাইকেলের সঙ্গে আলোচনায় বসবেন।

গত মার্চে ব্রাসেলসের আন্তর্জাতিক বিমানবন্দর এবং মেট্রো স্টেশনে হামলার ঘটনা ঘটে। এতে ৩২ জন নিহত হন। পরে ওই হামলার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। সম্প্রতি বেলজিয়ামে বড় আকারে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement