Beta

বেলজিয়ামে দুই ট্রেনের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৪০

০৬ জুন ২০১৬, ১০:৩১ | আপডেট: ০৬ জুন ২০১৬, ১০:৪৫

অনলাইন ডেস্ক
বেলজিয়ামের ট্রেন দুর্ঘটনার পরপরই উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন। ছবি : এএফপি

বেলজিয়ামে দুই ট্রেনের সংঘর্ষে অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৪০ জন। স্থানীয় সময় রোববার রাত ১১টার দিকে বেলজিয়ামের হারমেল-সয়ুস-হুস শহরে এ দুর্ঘটনা ঘটে।

বেলজিয়ামের রেল বিভাগের অবকাঠামো ব্যবস্থাপনার দায়িত্বে থাকা প্রতিষ্ঠান ইনফ্রাবেলের বরাত দিয়ে বিবিসি জানায়, একটি যাত্রীবাহী ট্রেন প্রচণ্ড বেগে অপর একটি মালবাহী ট্রেনকে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে। দুটি ট্রেন একই লাইনে চলছিল।

বিবিসি জানায়, যাত্রীবাহী ট্রেনটি বেলজিয়ামের লেইজ ও নেমুর অঞ্চলের মধ্যে চলাচল করে। গতকালে দুর্ঘটনার সময় এটি ৯০ কিলোমিটার বেগে মালবাহী ট্রেনকে আঘাত করে।

এক প্রত্যক্ষদর্শী ফরাসি সংবাদমাধ্যম ল’অভেনিরকে বলেন, দুর্ঘটনায় ট্রেন দুটির কয়েকটি বগি দুমড়েমুচড়ে গেছে।

গার্ডিয়ান জানিয়েছে, ঘটনার পরপরই স্থানীয় জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেন। আর স্থানীয়রা জানান, দুর্ঘটনাস্থল থেকে অনেক যাত্রীকে উদ্ধার করেছেন জরুরি বিভাগের কর্মীরা।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে গার্ডিয়ান জানায়, রোববার রাত ২টার মধ্যেই সব আহত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। আহত অনেক যাত্রীকে স্থানীয় গির্জায় নেওয়া হয়। অপর আহতদের নেওয়া হয় স্থানীয় স্পোর্টস সেন্টারে।

এক বিবৃতিতে বেলজিয়ামের রেল চলাচল নিয়ন্ত্রণ বিভাগ এসএনসিবি ও ইনফ্রাবেল জানিয়েছে, ট্রেনের ছয়টি বগির মধ্যে দুটি লাইনচ্যুত হয়েছে। ইনফ্রাবেলের ব্যবস্থাপক ফ্রেডরিক স্যাকরি বলেন, দুর্ঘটনার আগে যাত্রীবাহী ট্রেনটি দ্রুতগতিতে চলছিল।

গার্ডিয়ান জানায়, দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। দুর্ঘটনার আগেই কেন যাত্রীবাহী ট্রেন ব্রেক করা হয়নি, তা-ও স্পষ্ট নয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement