Beta

হিজাব পরা নারীর কাণ্ড!

২২ মে ২০১৬, ১৩:৩৪

অনলাইন ডেস্ক
ইসলাম এবং হিজাববিরোধী বেলজিয়ামের বিক্ষোভকারীদের ভড়কে দিয়েছেন হিজাব পরিহিত এই মুসলিম নারী। ছবি : ইনডিপেনডেন্ট

বেলজিয়ামের বন্দরনগরী অ্যান্টওয়ার্পে গত সপ্তাহে মুসলমানরা এক ধর্মীয় অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানস্থলের বাইরে ইসলাম এবং নারীদের হিজাব পরার বিরোধিতা করে বিক্ষোভ করে বেলজিয়ামের ডানপন্থী দল ভ্লামস বেলানের কয়েক নেতা-কর্মী। ওই বিক্ষোভকারীদের সঙ্গে অদ্ভুত কাণ্ড করে বসলেন এক হিজাব পরা নারী, যাঁর জন্য প্রস্তুত ছিল না কেউ।

যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম ইনডিপেনডেন্ট জানায়,  হিজাব পরিহিত মুসলিম নারী জাকিয়া বেলখিরি ইসলামী অনুষ্ঠানের বিক্ষোভকারীদের বিরুদ্ধে প্রতিবাদের ভাষা হিসেবে তাঁদের কাছাকাছি হন। বিক্ষোভকারীদের সামনে গিয়ে নানা ভঙ্গিমায় তিনি সেলফি তোলেন। পরে বিক্ষোভকারীদের কাতারে দাঁড়িয়ে সেলফিগুলো দেখান এবং কিছু সময় তাঁদের সঙ্গে দাঁড়ান।

ইসলাম ও হিজাব বিরোধী প্লাকার্ড নিয়ে বিক্ষোভ করা ভ্লামস বেলানের সমর্থকরা জাকিয়া বেলখিরির পদক্ষেপে কিছুটা হলেও ভড়কে যান। তবে সেলফি তোলা এবং পরে তাঁদের সঙ্গে দাঁড়ানোর বিষয়টি মজার অভিজ্ঞতা হিসেবেই নিয়েছেন দলটির অনেকে।

অনুষ্ঠানে কয়েকটি ইসলামী জীবনধারা সম্পর্কে আলোচনা হয় এবং কয়েকটি স্টলে বিভিন্ন জিনিস বিক্রি হয়। তবে বেলজিয়ামের ডানপন্থী দল ভ্লামস বেলান এই আয়োজনের প্রতিবাদ করে। দলটির নেতা ফিলিপ ডিউইনটারের ভাষ্য হলো, মানুষকে কীভাবে উগ্রপন্থী বানানো হয় তা জানতে হলে ওই অনুষ্ঠানে যেতে হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement