Beta

ব্রাসেলসে হামলা : ছয় সন্দেহভাজন গ্রেপ্তার

২৫ মার্চ ২০১৬, ০৯:২৯

অনলাইন ডেস্ক
ব্রাসেলসে বোমা হামলার ঘটনায় ছয় সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। হামলার ঘটনায় বেলজিয়ামজুড়ে বাড়ানো হয়েছে সতর্ক প্রহরা। ছবি : রয়টার্স

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের বিমানবন্দর ও রেলওয়ে স্টেশনে হামলার ঘটনায় ছয় সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

বিবিসির খবরে বলা হয়, ব্রাসেলসে হামলার পর বেলজিয়ামে জোরেশোরে তদন্ত চলছে। এরই মধ্যে দেশটির স্কায়েরবিক জেলায় বাড়ি বাড়ি তল্লাশি চালানো হয়। সেখান থেকে ছয়জনকে গ্রেপ্তার করা হয়। তবে তাঁদের পরিচয় কিংবা হামলার সঙ্গে যুক্ত থাকার বিষয়ে কিছু জানাননি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, সন্ত্রাসী হামলার পরিকল্পনার অভিযোগে প্যারিসের কাছের একটি স্থান থেকে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ গ্রেপ্তারের পর প্যারিসের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আর্জেন্তিউলি এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযান চালায় ফ্রান্সের পুলিশ।

ব্রাসেলসে বোমা হামলার সঙ্গে গত নভেম্বরে প্যারিসে সন্ত্রাসী হামলার যোগসূত্র আছে। দুটি হামলারই দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

গত মঙ্গলবার সকালে ব্রাসেলসের জাভেনতেম বিমানবন্দরের বহির্গমন বিভাগে দুটি বিস্ফোরণ ঘটে। ঘণ্টাখানেক পরই শহরটির মায়লবেক মেট্রো স্টেশনে বোমা হামলা হয়। তিনটি বিস্ফোরণে ৩১ জন নিহত হন। আহত হন শতাধিক মানুষ।

ওই বোমা হামলার ঘটনায় বেলজিয়ামের স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রী পদত্যাগ করতে চেয়েছেন। তবে প্রধানমন্ত্রী তাঁদের পদত্যাগে বারণ করেছেন বলে তাঁরা জানিয়েছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement