Beta

পদত্যাগ করেছেন আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী

১২ মার্চ ২০১৬, ২০:৩৮ | আপডেট: ১২ মার্চ ২০১৬, ২১:০৪

অনলাইন ডেস্ক
আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী এন্ডা কেনি। বিবিসির পুরোনো ছবি

নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের ব্যাপারে একমত হতে না পারায় পদত্যাগ করেছেন আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী এন্ডা কেনি। আজ শনিবার দেশটির প্রেসিডেন্ট মাইকেল ডি হিগিন্সের কাছে পদত্যাগপত্র পেশ করেছেন তিনি। অবশ্য পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি।

গার্ডিয়ান জানিয়েছে, গত বৃহস্পতিবার আইরিশ পার্লামেন্টের নিম্নকক্ষ ‘ডেইল আইরিয়ানে’ প্রধানমন্ত্রী পদের জন্য কেনিছাড়াও ফিয়ানা ফেইলস দলের মাইকেল মার্টিন, সিন ফেইন দলের গ্যারি অ্যাডামস এবং পিপল অ্যাগেইনস্ট প্রোফিটের রিচার্ড বয়ড ব্যারেট প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু তাঁরা কেউই প্রয়োজনীয় সংখ্যক ভোট পাননি। আর এর পরই প্রধানমন্ত্রী কেনি প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র পেশ করেন। 

এদিকে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ২২ মার্চ ড্যালিলে আবারও নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের চেষ্টা চালানো হবে। এ ছাড়া নতুন সরকার গঠনের ব্যাপারে আলোচনাও অব্যাহত রয়েছে। 

আগামী ১৭ মার্চ সেইন্ট পেট্রিক দিবসে ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে এবং পরের সপ্তাহে ব্রাসেলসে ইউরোপীয় কাউন্সিলের বৈঠকে আয়ারল্যান্ডের প্রতিনিধিত্ব করবেন কেনি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement