Beta

তাহলে পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী শহীদ আফ্রিদি?

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫০

অনলাইন ডেস্ক

ইমরান খানের পর পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি কি পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন? দেশটির সামাজিক যোগাযোগের মাধ্যমে এমন জল্পনা চলছে বেশ কয়েকদিন ধরে। এর কারণ হিসাবে অদ্ভূত এক যুক্তি দেখিয়েছেন তারা।

সম্প্রতি পাকিস্তানের সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের সঙ্গে কোলাকুলি করতে দেখা গেছে শহীদ আফ্রিদিকে। ব্যস, এই ছবি প্রকাশ পেতেই পাকিস্তানের সামাজিক  যোগাযোগের মাধ্যমে জল্পনা শুরু।

ওই ছবিকে ঘিরে টুইটারে কেউ বলছে, ইমরান খানের ক্ষমতা গেলে কি পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে শহীদ আফ্রিদি?

এর জবাবে একজন বলেছেন, শহীদ আফ্রিদি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলে তাতে ভারতের লাভ! সেই ব্যক্তির যুক্তি, আফ্রিদি খুব বড় মনের মানুষ। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলে পাকিস্তান অধিকৃত কাশ্মীর সবার প্রথম ভারতের হাতে তুলে দেবেন বলে মন্তব্য করেছেন।

এ দিকে সংবাদমাধ্যম খালিজ টাইমস এক প্রতিবেদনে জানায়, কয়েক দিন আগে মুজাফফরাবাদে একটি সম্মেলনে যান আফ্রিদি। আর সেখানেই সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের গফুরের সঙ্গে দেখা হয় শহীদ আফ্রিদির।

পাকিস্তানের এই সাবেক অধিনায়ক কাশ্মীরের সমস্যার সমাধানে বিশ্বের সব মুসলিমকে এক হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, সারা বিশ্বে যেখানেই মানুষের ওপর অন্যায়-অবিচার হবে পাকিস্তানিরা সোচ্চার হবে, প্রতিবাদ করবে। উল্লেখ্য, কাশ্মীর ইস্যুতে শুরু থেকেই সরব আফ্রিদি। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মত ভারতের বিরুদ্ধে আওয়াজ তোলেন তিনিও।

Advertisement