Beta

ইরানের সাবেক মেয়র আলী নাজাফির মৃত্যুদণ্ড

৩০ জুলাই ২০১৯, ২০:৪৮

অনলাইন ডেস্ক

স্ত্রীকে হত্যার দায়ে ইরানের রাজধানী তেহরানের সাবেক মেয়র মোহাম্মদ আলী নাজাফিকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির আদালত। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন এই তথ্য নিশ্চিত করেছে।

মঙ্গলবার ইরানের বিচার বিভাগের মুখপাত্র গোলাম হোসেন ইসমাইলি এক সংবাদ সম্মেলনে বলেন, নাজাফির বিরুদ্ধে ওঠা তিনটি অভিযোগের মধ্যে দুটির সঙ্গে তার সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় তাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একটি পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড এবং অপরটি অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগ।

বিচার বিভাগের ওই মুখপাত্র আরো জানান, পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ডের সঙ্গে তার জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় হত্যার শিকার নারীর পরিবারের করা আপিলের ভিত্তিতে তাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার দায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে।

তবে এই রায় চূড়ান্ত নয়। রায়ের বিরুদ্ধে আগামী ২০ দিনের মধ্যে আপিল করতে পারবেন আসামি নাজাফি। গত ২৮ মে নাজিফ এক জবানবন্দিতে জানান, তিনি তার দ্বিতীয় স্ত্রী মিতরা ওস্তাদকে তেহরানে তাদের নিজ বাসভবনে গুলি করে হত্যা করেছেন।

বুকে গুলিবিদ্ধ অবস্থায় মিতরা ওস্তাদের মরদেহ উদ্ধার করা হয়। যখন পুলিশ এবং সাংবাদিক ঘটনাস্থলে উপস্থিত হয় তখন তার ১৩ বছর বয়সী ছেলে সেখানে উপস্থিত ছিল।

Advertisement