Beta

সন্তানদের দিকে ধেয়ে আসছে ভয়াল কালো ছায়া, কী করলেন বাবা?

০৬ জুলাই ২০১৯, ১২:১৭ | আপডেট: ০৬ জুলাই ২০১৯, ১২:১৯

অনলাইন ডেস্ক

ফ্লোরিডার মনোরম সমুদ্র সৈকতে পরিবার নিয়ে দারুণ সময় কাটাচ্ছিলেন পেশাদার চিত্রগ্রাহক ড্যানিয়েল ওয়াটসন। সেখানেই অল্পের জন্য মৃত্যুর মুখ থেকে ফিরল ড্যানিয়েলের সন্তানরা। গা হিম করা সে ঘটনার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ড্যানিয়েল।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, গরমের ছুটি কাটাতে গত ২৩ জুন পরিবারসহ নিয়ে ফ্লোরিডার নিউ স্মাইরনা সৈকতে গিয়েছিলেন ড্যানিয়েল ওয়াটসন। ছেলেমেয়েরা মনের আনন্দে সাঁতার কাটছিল। আর সে মুহূর্তগুলো ছবি নিজের ড্রোন ক্যামেরায় ধরে রাখছিলেন ড্যানিয়েল। হঠাৎ ড্রোন ক্যামেরায় ড্যানিয়েলের চোখে পড়ে তাঁর সন্তানদের একদম কাছেই সাঁতার কাটছে একটি হাঙর!

স্থানীয় সংবাদসূত্রের খবর, এর আগের সপ্তাহেই নাকি ওই সৈকতে ১৮ বছরের এক তরুণকে কামড়ে আহত করেছে একটি হাঙর।

পেশায় ফটোগ্রাফার ওয়াটসন ঠিক করেছিলেন সপরিবারে ছুটি কাটানোর বিশেষ মুহূর্তগুলো নিজের ড্রোন ক্যামেরায় ধরে রাখবেন। করছিলেনও তাই। হঠাৎই ড্যানিয়েল খেয়াল করেন, তাঁর সন্তানদের কয়েক ফুট দূরত্বে একটি বড় ছায়া। সঙ্গে সঙ্গে ড্যানিয়েল বুঝতে পারলেন ওটা একটা হাঙর। বিপদ টের পেয়ে চিৎকার করে সন্তানদের ডাকতে থাকেন ড্যানিয়েল।

ওয়াটসনের স্ত্রী শেলি বলেন, ‘ড্যানিয়েল আচমকা বাচ্চাদের চিৎকার করে ডাকায় প্রথমে ভীষণ ঘাবড়ে গিয়েছিলাম। বিপদটা বুঝতে পেরে ভয়ে হাত-পা ঠাণ্ডা হয়ে যায় আমার। ঈশ্বরকে ধন্যবাদ, তিনি আমাদের সন্তানদের রক্ষা করেছেন।’

ইনস্টাগ্রামে এ ঘটনার দুটি ছবি পোস্ট করেছেন ওয়াটসন। সেখানে দেখা যাচ্ছে, বাচ্চাদের খুব কাছেই সাঁতার কাটছে বিশাল আকারের এক হাঙর।

পরে স্থানীয় সংবাদমাধ্যমকে ওয়াটসন বলেন, ‘আনন্দ করতে সৈকতে এসেছিলাম। এখন দেখছি পানি থেকে দূরে থাকাই মঙ্গল।’

ফ্লোরিডার গবেষকরা জানিয়েছেন, ২০১৮ সালের এক সমীক্ষা অনুযায়ী ১৩০ ব্যক্তি হাঙর নিয়ে নিজেদের অভিজ্ঞতা জানিয়েছেন। তাঁদের মধ্যে মারাত্মক আহত হয়েছিলেন পাঁচজন।

Advertisement