Beta

বোমা ফাটানোর আগে গির্জায় শিশুকে ‘আদর করেন আত্মঘাতী হামলাকারী’

২৩ এপ্রিল ২০১৯, ২০:৩৩

অনলাইন ডেস্ক
শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলায় নেগম্বো শহরের সেইন্ট সেবাস্টিয়ান গির্জাতেই ১২২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত এ ঘটনায় ৩২১ জনের প্রাণহানি ঘটেছে। ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার সেইন্ট সেবাস্টিয়ান গির্জায় ঢোকার সময় গির্জা প্রাঙ্গণে এক শিশুর গালে আলতো ছুঁয়ে আদর করেন সন্দেহভাজন আত্মঘাতী হামলাকারী। শ্রীলঙ্কার রাষ্ট্রীয় টেলিভিশনে দেখানো এমন একটি ভিডিও প্রকাশ করে প্রতিবেদন করেছে সিএনএন।

গত রোববার নেগম্বো শহরের সেইন্ট সেবাস্টিয়ান গির্জায় সবে ইস্টার সানডের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। আরম্ভ হয়ে গেছে প্রাতঃকালীন জমায়েত। বসার জায়গা না পেয়ে বারান্দা ও হলঘরের বাইরেও দাঁড়িয়েছেন অনেকেই।

এমন সময় সাদা টিশার্ট ও কালো জিন্স পরা এক যুবক ভিড় ঠেলে ভেতরে এলেন। মুখে হালকা দাঁড়ি, কাঁধে মাঝারি সাইজের ব্যাগ আর পায়ে পাতলা স্লিপার। দেখে সাদামাটা পর্যটক মনে হলেও সেবাস্টিয়ান গির্জার বোমা হামলায় ওই যুবককেই আত্মঘাতী হামলাকারী হিসেবে সন্দেহ করা হচ্ছে। ওই যুবক গির্জার ভেতরে ঢোকার পরক্ষণেই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই গির্জায় ১২২ জনের প্রাণহানি ঘটে।

সেদিনের সিরিজ বোমা হামলায় এ পর্যন্ত ৩২১ জন নিহত হয়েছে।

সিএনএনের হাতে আসা ভিডিওটিতে দেখা যায়, সন্দেহভাজন যুবকটি অনুষ্ঠান হলে ঢোকার সময় গির্জা প্রাঙ্গণে এক ব্যক্তির সঙ্গে থাকা একটি শিশুর মুখে হাত দিয়ে আদর করে দেন। শ্রীলঙ্কা পুলিশের ধারণা, ওই যুবকের কাঁধের ব্যাগেই ছিল বিস্ফোরণ হওয়া বোমা।

ভিডিওটি যেখানে শেষ হয় তার ঠিক পরের ফ্রেমেই ওই যুবকটি তার কাঁধের ব্যাগে থাকা বোমার বিস্ফোরণ ঘটায় বলে জানিয়েছে পুলিশ। তবে বিস্ফোরণের অংশটুকু তদন্ত শেষ হওয়ার আগে দেখাতে রাজি হয়নি শ্রীলঙ্কা পুলিশ। এমনকি তারা এ নিয়ে এখন মন্তব্য করতেও চায়নি বলে জানিয়েছে সিএনএন।

Advertisement