Beta

প্রতিশোধ নয়, শান্তির পক্ষে কাজ করার আহ্বান আর্চবিশপের

২১ এপ্রিল ২০১৯, ১৫:৫৫ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৬:১২

অনলাইন ডেস্ক

ইস্টার সানডের প্রার্থনার সময় গির্জা ও অভিজাত হোটেলে সিরিজবোমা হামলায় হতাহতের ঘটনায় ‘কোনো ধরনের প্রতিশোধমূলক আচরণ না করে শান্তির পক্ষে কাজ করার জন্য’ জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রীলঙ্কার কলম্বোর কার্ডিনাল আর্চবিশপ।

আজ রোববার সকালে খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রার্থনার সময় রাজধানী কলম্বোসহ বিভিন্ন স্থানে তিনটি গির্জা ও তিনটি অভিজাত হোটেলে সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১৫৬ জন নিহতের খবর পাওয়া গেছে। এ ছাড়া চার শতাধিক আহত হয়েছেন। প্রতিমুহূর্তেই বাড়ছে হতাহতের সংখ্যা। আহতদের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এ ঘটনার পর শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা জনসাধারণকেও শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে হামলার ঘটনাকে ‘কাপুরুষোচিত’ আখ্যায়িত করে জনগণকে ‘ঐক্যবদ্ধ ও শক্ত’ থাকার আহ্বান জানিয়েছেন।

কলম্বোর কার্ডিনাল আর্চবিশপ ম্যালকম রানজিথ গুজবের ওপর ভিত্তি করে কোনো ধরনের প্রতিশোধমূলক পদক্ষেপ না নেওয়ার জন্য শ্রীলঙ্কার জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি সবাইকে ধৈর্য ধরে অপেক্ষা করতে এবং শান্তির পক্ষে কাজ করতে বলেছেন।

ম্যালকম রানজিথ আরো বলেন, ‘আমাদের সবার জন্য এটা খুবই দুঃখজনক এক পরিস্থিতি। ইস্টার সানডেতে এ ধরনের কোনো হামলা হতে পারে আমরা কল্পনাও করিনি।’

‘তারা হামলা করার জন্য এমন একদিন বেছে নিয়েছে যেদিন বহু মানুষ গির্জায় আসবেন উপাসনা করার জন্য এবং গির্জাগুলো মানুষে ভর্তি থাকবে’, যোগ করেন আর্চবিশপ।

Advertisement