Beta

সর্ববৃহৎ ইউটিউব চ্যানেল এখন ভারতের টি-সিরিজের

২১ মার্চ ২০১৯, ২৩:৩৩

অনলাইন ডেস্ক

বিশ্বের সবচেয়ে বেশি সাবস্ক্রাইবারওয়ালা ইউটিউব চ্যানেল ‘পিউডিপাই’কে পেছনে ফেলেছে ভারতের সিনেমা ও মিউজিক প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজ। দুটি চ্যানেলের মধ্যে দীর্ঘদিন ধরে প্রতিযোগিতা চলে আসছিল।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে দেখা যায়, সুইডিশ পিউডিপাইয়ের সাবস্ক্রাইবার সংখ্যা ৯ কোটি ৫ লাখ ১২ হাজার ৫৩৪ আর একই সময়ে ভারতীয় টি-সিরিজের সাবস্ক্রাইবার দেখা যায় ৯ কোটি ৫ লাখ ৫০ হাজার ৪১৮ জন।

প্রতিযোগিতার অংশ হিসেবে এর আগে টি-সিরিজের স্বত্ত্বাধিকারী ভুষণ কুমার ভারতীয়দের উদ্দেশে সহযোগিতার আহ্বান জানিয়ে হ্যাশট্যাগ #ভারতউইনস চালু করেন। তিনি বলেন, আমার বাবা জনাব গুলশান কুমারের স্বপ্ন বাস্তবায়নে আমি এই ইউটিউব চ্যানেলটি চালু করি।

সালমান খান, বরুণ ধাওয়ান, অর্জুন কাপুর ও জন আব্রাহামের মতো বলিউডের তাবৎ তারকারা ভারতীয় এই চ্যানেলটির প্রচারণায় নেমে ভারতীয় নেটিজেনদের প্রতি চ্যানেলটি সাবস্ক্রাইব করার আহ্বান জানান।

অন্যদিকে সুইডিশ ইউটিবার ফেলিক্স আরভিদ উলফ জেলবার্গ কমেডি ও ভিডিওগেমসহ নানারকম হাসিঠাট্টার ভিডিও নিজের চ্যানেল পিউডিপাইতে শেয়ার করে থাকেন। দেওয়ার সঙ্গে সঙ্গে তা লাখ লাখ ভিজিটর পায়। গত প্রায় পাঁচ বছর ধরে প্রথম অবস্থানে ছিল পিউডিপাই।

Advertisement