Beta

এবার পুলওয়ামায় ‘দুই জঙ্গি’ নিহতের দাবি

০৫ মার্চ ২০১৯, ১৪:৩৪

কলকাতা সংবাদদাতা

ভারতের জম্মু-কাশ্মীরে নিরাপত্তাকর্মী ও জঙ্গিদের মধ্যে গোলাগুলিতে দুই জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করছে ভারতের নিরাপত্তা বাহিনী। আজ মঙ্গলবার ভোররাতে জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রাল এলাকায় এ ঘটনা ঘটে।

কর্তৃপক্ষ বলছে, নিহত দুই জঙ্গি হিজবুল মুজাহিদিনের সদস্য। তাদের কাছ থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে বলেও দাবি করা হয়।

ভারতের নিরাপত্তাকর্মীরা বলেন, গতকাল সোমবার রাত ৮টার দিকে পুলওয়ামা জেলার ত্রাল এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর জানতে পারে নিরাপত্তা বাহিনী। পরে ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করা হয়। অভিযান চলাকালে আজ মঙ্গলবার ভোররাতে পুরো এলাকা ঘিরে ফেলার পর প্রতিটি বাড়িতে তল্লাশি শুরু করেন জওয়ানরা। এ সময় পালানোর রাস্তা নেই বুঝতে পেরে এলাকার একটি বাড়ি থেকে জওয়ানদের ওপর গুলিবর্ষণ করে জঙ্গিরা। সঙ্গে সঙ্গে জওয়ানরাও পাল্টা গুলি চালায়।

বেশ কিছুক্ষণ নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে গোলাগুলির পর জঙ্গিদের আশ্রয় নেওয়া ওই বাড়িতে হামলা চালানো হলে মৃত্যু হয় ওই দুই জঙ্গির।

এ ঘটনার পর থেকে পুরো ত্রাল শহরজুড়ে বন্ধ করে দেওয়া হয়েছে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা।

এ অভিযানে অংশ নেয় ভারতের ৪২ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফের ১৮০ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা ও জম্মু-কাশ্মীর পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ।

Advertisement