Beta

দিল্লিতে হোটেলে ভয়াবহ আগুন, ১৭ জন নিহত

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৫

কলকাতা সংবাদদাতা
দিল্লির অর্পিতা প্যালেস হোটেলে আগুন লাগে। ছবি : সংগৃহীত

ভারতের রাজধানী দিল্লিতে একটি হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার ভোররাত ৪টার দিকে দিল্লির কারোলবাগ এলাকার অর্পিতা প্যালেস হোটেলে ওই অগ্নিকাণ্ড ঘটে।

ওই ঘটনায় এখন পর্যন্ত ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন আরো অনেকে।

অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের ৩০টি ইঞ্জিন। চলছে আগুন নেভানোর কাজ।

এদিকে আগুনের আতঙ্কে হোটেলের চারতলা থেকে লাফ দিয়ে আহত হয়েছেন অনেকেই। এর মধ্যে এক নারী ও এক শিশু লাফ দিয়ে নিহত হয়েছে বলেও জানা যায়।

জানা গেছে, আজ ভোর ৪টার দিকে নয়াদিল্লির জনপ্রিয় পর্যটনকেন্দ্র কারোলবাগের বহুতল হোটেল অর্পিতা প্যালেস থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখেন স্থানীয় বাসিন্দারা। সঙ্গে সঙ্গেই শুরু হয় হোটেলের মধ্যে থাকা মানুষকে বের করে আনার তৎপরতা। কিন্তু আগুন ভয়াবহ আকার ধারণ করলে সেই উদ্ধারকাজ বাধাপ্রাপ্ত হয়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসকে।  উদ্ধারকর্মীরা গিয়ে হোটেলের মধ্যে আটকে থাকা কয়েকজনকে উদ্ধার করেন। কিন্তু হোটেলের অধিকাংশ জায়গায় আগুন ছড়িয়ে পড়ায় সেই কাজও ব্যাহত হয়, ফলে আটকে পড়েন অনেকেই।

হোটেলটিতে আগুন লাগার সময় হোটেলের অতিথি ও কর্মীদের অধিকাংশই ঘুমাচ্ছিলেন বলে জানান দিল্লি ফায়ার সার্ভিসের পরিচালক জিসি মিশ্র।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা সুনীল চৌধুরী জানিয়েছেন, সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এখন উদ্ধারকাজ চলছে। মোট ৩৫ জনকে উদ্ধার করে স্থানীয় আরএমএল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে অধিকাংশই ধোঁয়ায় দমবন্ধ হয়ে মারা গেছেন বলে জানা গেছে।

এদিকে আগুন লাগার কারণ তদন্ত করে দেখছে ফায়ার সার্ভিস। শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

Advertisement