Beta

গুয়াতেমালায় ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে দুই শতাধিক

০৮ অক্টোবর ২০১৫, ১৭:৫১

অনলাইন ডেস্ক
গুয়াতেমালার ক্যাব্যাই ইল গ্রামে ভূমিধসের পরের চিত্র। ছবি : এএফপি

মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালার ক্যাব্যাই ইল গ্রামে ভয়াবহ ভূমিধসে দুইশর বেশি মানুষ মারা গেছে বলে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি। তবে দেশটির সরকারি কর্মকর্তারা এই সংখ্যা ১৯১ বলে জানিয়েছেন। তবে তাঁরা স্বীকার করেছেন এই ঘটনায় নিহত আরো অনেকের লাশ ধ্বসে পড়া ভবনগুলোর নিচে চাপা পড়ে আছে।

গতকাল বুধবার গুয়াতেমালার রাজধানীর বাইরে ভূমিধসে চাপাপড়া আরো ২০টি মৃতদেহ উদ্ধার করা হয়। এরপর দেশটির ফায়ার সার্ভিসের মুখপাত্র জুলিও সানচেজ ও অন্যান্য উদ্ধারকর্মীরা জানান, এখন পর্যন্ত এই ঘটনায় মোট ১৯১ জন মারা গেছেন। একই সাথে সানচেজ জানিয়েছেন, এখনো প্রায় দেড়শ লোক নিখোঁজ রয়েছেন।

ঘটনাস্থল থেকে জুলিও সানচেজ জানান, তাঁর বাহিনী ক্যাব্যাই ইলে আরো মৃতদেহর জন্য তল্লাশি চালাচ্ছে। তবে দুর্ঘটনায় মৃতদেহগুলো পচে যাওয়ায় সেখানকার বাতাসে তীব্র দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। উদ্ধারকর্মীদের মুখোশ পরে উদ্ধার তৎপরতা চালিয়ে যেতে হচ্ছে।

গত ১ অক্টোবর বৃহস্পতিবার রাতে গুয়াতেমালার রাজধানীর ১৫ কিলোমিটার পূর্বে সান্তা ক্যাটারিনা পিনুলা শহরে অবস্থিত ক্যাব্যাই ইল গ্রামের একটি অংশে এই ভূমিধসের ঘটনাটি ঘটে। ভারি বৃষ্টিপাতের কারণেই এই ঘটনা ঘটে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

Advertisement