Beta

সরকার গায়ের জোরে ক্ষমতায়, নির্বাচন জরুরি : খালেদা জিয়া

১৯ সেপ্টেম্বর ২০১৫, ১৬:১৪ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৫, ১৬:৪৪

রাজিব হাসান, লন্ডন
যুক্তরাজ্যপ্রবাসী বিএনপির জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে গতকাল শুক্রবার রাতে বৈঠক করেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। এ সময় নেতারা তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ছবি : এনটিভি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বাংলাদেশে একটি নির্বাচন জরুরি হয়ে পড়েছে। বর্তমান সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে আছে। শতকরা পাঁচ ভাগ জনপ্রিয়তা নিয়ে এই সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক ভিত্তি নেই। তাই অবিলম্বে বাংলাদেশে একটি নির্বাচন জরুরি।  

গতকাল শুক্রবার রাতে যুক্তরাজ্যপ্রবাসী বিএনপির জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে এক বৈঠকে দলের চেয়ারপারসন এ কথা বলেন। দলীয়  নেতা-কর্মীরা খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বর্তমান সরকারের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, দেশ একটি কঠিন সময় পার করছে। দেশে গণতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসন নেই। বিচার বিভাগ নিয়ন্ত্রণ করছে সরকার। দেশে কোনো সুবিচার আশা করা যায় না। প্রতিবাদ করলে জেল-জুলুম ও নির্যাতনের শিকার হতে হয়।

প্রায় দুই ঘণ্টার বৈঠকে দেশের এবং যুক্তরাজ্য বিএনপির সাংগঠনিক বিষয়ে নেতাদের নানা পরামর্শ দিয়েছেন খালেদা জিয়া।

এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির প্রধান উপদেষ্টা শায়েস্তা চৌধুরী কুদ্দুস, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মানবাধিকারবিষয়ক উপদেষ্টা এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ ও সহ-সভাপতি আবুল কালাম আজাদ।

গত ১৬ সেপ্টেম্বর সকালে ব্যক্তিগত সফরে লন্ডনে আসেন খালেদা জিয়া। ২০০৮ সালে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের আমলে চিকিৎসা নিতে বাংলাদেশ ছাড়েন তারেক রহমান। এর পর থেকে তিনি যুক্তরাজ্যে বসবাস করছেন। সেখানে ভিসার মেয়াদ শেষ হলেও রাজনৈতিক আশ্রয় নিয়ে পরিবারসহ সেখানেই রয়েছেন তিনি। এবার তাঁদের সঙ্গেই ঈদ করবেন খালেদা জিয়া। এই প্রথম দেশের বাইরে ঈদুল আজহা উদযাপন করবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দলের ভাইস চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি নেতা তাবিথ আউয়াল, একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার রয়েছেন।

এটি ব্যক্তিগত সফর হলেও খালেদা জিয়া এ সময়ে যুক্তরাজ্যের ক্ষমতাসীন দল ও বিরোধী দলের প্রতিনিধি ছাড়াও কয়েকটি আন্তর্জাতিক সংস্থার কূটনীতিকদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে বলে দলের তরফে জানানো হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement