Beta

ইতালিতে সেলফি তোলা নিয়ে পর্যটকদের মারামারি

১৬ আগস্ট ২০১৮, ১২:৪৫ | আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ১৫:৫৭

অনলাইন ডেস্ক

ইতালির রোমে বেড়াতে গিয়ে মনোমুগ্ধকর এক ফোয়ারার সামনে সেলফি তোলা নিয়ে দ্বন্দ্বের জেরে তুমুল মারামারিতে জড়িয়ে পড়েছে পর্যটকরা।

চীনের সংবাদ মাধ্যম সিনহুয়া জানায়, গত সপ্তাহে বারোক স্থাপত্য শৈলীর জন্য বিখ্যাত রোমের  সর্ববৃহৎ ‘ট্রেভি’ ফোয়ারার সামনে কার আগে কে সেলফি তুলবে এই নিয়ে বাকযুদ্ধে জড়িয়ে পড়েন ১৯ বছর বয়সী ডাচ এক তরুণী আর ৪৪ বছর বয়সী মার্কিন এক নারী।

দুই পর্যটকের কেউ-ই একে অপরকে আগে সেলফি তোলার সুযোগ দিতে না চাওয়ায় বাকযুদ্ধ একপর্যায়ে হাতাহাতিতে পরিণত হয়। দুজনের পরিবারের সদস্যরাও এসে মারামারিতে যোগ দিলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে।

ওই মারামারিতে দুই পক্ষের আটজন অংশ নেয় করে বলে জানায় ইতালির সংবাদপত্র লা রিপাবলিকা। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে তাঁদের মারামারি থামায় বলে জানা যায়।

শহরের ফোয়ারাগুলোর সুরক্ষা নিশ্চিত করতে বিভিন্ন ধরনের জরিমানার ব্যবস্থা করা আছে রোমে। ফোয়ারার নিচে বনভোজন বা তাঁবু খাটানো, পানিতে পা ডোবানো বা গোসল করা এসবের জন্য ২৭৪ ডলার জরিমানার ব্যবস্থা আছে।

ট্রেভি ফোয়ারা পরিদর্শনের সময় একাধিক পর্যটককে ফোয়ারার আশপাশে ভিড় করতে দেওয়া হবে না, এমন পরিকল্পনার কথাও ভাবছে শহর পরিষদ।

‘রোমান হলি ডে’, ‘লা দলচে ভিতা’সহ অনেক বিখ্যাত চলচ্চিত্রে রোমের ট্রেভি ফোয়ারার দৃশ্য ধারণ করা হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement