Beta

ইউটিউব টিউটোরিয়াল দেখে একা একা সন্তান প্রসব

২৭ এপ্রিল ২০১৮, ১৩:৩৯ | আপডেট: ২৭ এপ্রিল ২০১৮, ১৪:৫০

অনলাইন ডেস্ক
টিয়া ফ্রিম্যানের সঙ্গে তাঁর ছেলে জাভিয়ার অ্যাটা ফ্রিম্যান। ছবি : সংগৃহীত

এক নারী যুক্তরাষ্ট্র থেকে জার্মানিতে ভ্রমণ করছিলেন। তুরস্কতে যাত্রাবিরতির সময় ওই নারীর প্রসব বেদনা শুরু হয়। এরপর একটি হোটেল কক্ষে একা একা সন্তান প্রসব করেন। সহযোগিতা নেন ইউটিউব টিউটোরিয়ালের। এ ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

২২ বছরের ওই নারীর নাম টিয়া ফ্রিম্যান। গত জানুয়ারিতে ওই নারী বুঝতে পারেন, তিনি অন্তঃসত্ত্বা। তখনই তাঁর তিন মাস হয়েছিল। টিয়া ভেবেছিলেন, জার্মানি যেতে কোনো সমস্যা হবে না। সেখানে তাঁর বন্ধু জ্যাকব জনসনের সঙ্গে দেখা করবেন। আর তিনি এই ভ্রমণ বাতিল করতে চাচ্ছিলেন না। কারণ, এসব ভ্রমণের বিমান টিকেট অনেক ব্যয়বহুল।

গত ৭ মার্চ টিয়া জার্মানির উদ্দেশে রওনা দেন। এরপর তুরস্কে যাত্রাবিরতিকালে তাঁর প্রসব বেদনা শুরু হয়। এরপর একটি হোটেল কক্ষে কারো সাহায্য ছাড়াই ছেলেসন্তান জন্ম দেন। কিছু সাহায্য নিয়েছেন ইউটিউব থেকে। এই অবিশ্বাস্য ঘটনা নিয়ে টিয়া তাঁর টুইটারে বেশ কয়েকটি পোস্ট দেন। সেখানে বেশ কয়েকটি ছবিও পোস্ট করেন তিনি। এরপর সেগুলো ভাইরাল হয়ে যায়।
গত বুধবার টিয়ার বন্ধু জ্যাকবও টুইটারে এ ঘটনার বেশ কয়েকটি ছবি পোস্ট করেন। 

সন্তান প্রসবের পর টিয়া বাথরুম পরিষ্কার করেন। এরপর তিনি তাঁর সন্তানকে বুকের দুধ খাওয়ান। এর পর তাঁরা ঘুমিয়ে পড়েন। পরের দিন টিয়া এয়ারপোর্টে যান। তিনি কীভাবে তাঁর সন্তানকে নিয়ে জার্মানি যেতে পারবেন, এ বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। এরপর তাঁর ঘটনা শুনে স্থানীয় কর্মকর্তারা ও টার্কিশ এয়ারলাইনসের কর্মকর্তারা সহযোগিতা করেন। এ ঘটনা সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টের শিরোনাম করা হয়।

এরপর টিয়াকে ইস্তাম্বুলে যুক্তরাষ্ট্রের দূতাবাসে নেওয়া হয়। সেখানে তিনি তাঁর সন্তানের জন্য জন্মসনদ ও পাসপোর্টের জন্য আবেদন করেন। জন্ম নেওয়া ছেলেশিশুটির নাম রাখা হয়েছে জাভিয়ার অ্যাটা ফ্রিম্যান। এরপর তাঁদের হাসপাতালে নেওয়া হয়। দুই সপ্তাহ পর সন্তানকে নিয়ে যুক্তরাষ্ট্রে ফিরে যান।

ইনডিপেনডেন্টকে টিয়া বলেন, ‘এ ঘটনা থেকে আমি অনেক কিছুই শিখেছি : কীভাবে কঠিন সময়ে শান্ত থেকে সমস্যা সমাধান করা যায়।’  তিনি বলেন, ‘আমি আমার সন্তানের প্রথম নিশ্বাস থেকেই তাঁর সঙ্গে আছি। আমি সুস্থ সন্তান প্রসব করেছি, এ জন্য আমি কৃতজ্ঞ।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement