Beta

অ্যাম্বুলেন্স চালকের কাজই ছিল রোগীকে হত্যা করে টাকা কামানো!

২২ ডিসেম্বর ২০১৭, ১২:৩২ | আপডেট: ২২ ডিসেম্বর ২০১৭, ১২:৩৩

অনলাইন ডেস্ক

ইতালির সিসিলিতে অ্যাম্বুলেন্সের ভেতরে রোগী বহনের নামে হত্যার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। 

পুলিশের ভাষ্য, একটি মাফিয়া চক্রের সঙ্গে আটক ওই অ্যাম্বুলেন্স কর্মীর যোগাযোগ রয়েছে। সেই চক্রের কাছ থেকে পাওয়া অর্থের বিনিময়েই তিনি এ ধরনের হত্যাকাণ্ড চালাতেন। 

পুলিশ জানায়, হাসপাতালে দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে পড়ে থাকা রোগীদের রগে ইনজেকশনের মাধ্যমে বাতাস ঢুকিয়ে দিতেন ওই ব্যক্তি। তারপর অ্যাম্বুলেন্সে করে রোগীদের এমনভাবে বহন করতেন, যেন তিনি রোগীদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। এভাবে তিনজনকে হত্যা করেছেন ওই ব্যক্তি। প্রতিটি লাশের জন্য ওই অ্যাম্বুলেন্স কর্মী ৩০০ ইউরো (প্রায় ৩০ হাজার টাকা) করে পেতেন। 

ইতালিয়ান সংবাদমাধ্যম এই ঘটনাকে ‘মৃত্যুর অ্যাম্বুলেন্স’ কেলেঙ্কারি বলে আখ্যায়িত করেছে।

ওই ব্যক্তি পুনর্গঠিত কোনো মাফিয়া চক্রের সদস্য উল্লেখ করে পুলিশ জানিয়েছে, তাঁর বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে মানুষকে হত্যার অভিযোগ গঠন করা হবে।

বিবিসির প্রতিবেদনে আরো জানানো হয়, ৪২ বছর বয়সী ওই ব্যক্তি সিসিলিয়ান মাফিয়া চক্রের সঙ্গে জড়িত। তিনি লাশ বহনের নামে শোকসন্তপ্ত পরিবারের কাছ থেকেও আর্থিক সুবিধা নিতেন। পাশাপাশি অন্ত্যেষ্টিক্রিয়ার সংস্থা থেকেও কমিশন নিতেন। 

প্রতিবেদনে আরো বলা হয়, ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তি ২০১২ সাল থেকে এ ধরনের কাজ করে চলেছেন। অনেকেই এর ভুক্তভোগী হয়েছেন। 

তদন্তকারীরা বলছেন, তাঁরা বিয়ানক্যাভিলা নগরীতে কয়েক ডজন হত্যাকাণ্ডের বিষয়ে অনুসন্ধান করছেন। তার মধ্যে মাত্র ১২টি হত্যাকাণ্ডকে ইঙ্গিত হিসেবে ধরে এবং বর্তমানের তিনটি হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত করা হচ্ছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement