Beta

ইসরায়েলি সুন্দরীর সঙ্গে সেলফি, দেশছাড়া মিস ইরাক

১৭ ডিসেম্বর ২০১৭, ১০:১৩ | আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৭, ১৬:১৯

অনলাইন ডেস্ক

ইসরায়েলের সঙ্গে ইরাকের জাতিগত বোঝাপড়াটা একদমই ভালো নয়। আর কূটনৈতিক সম্পর্ক তো একেবারেই নেই। এ দ্বন্দ্বের জের ধরেই পরিবারসহ দেশ ছাড়তে হলো ইরাকের এক সুন্দরীকে।

গত ১৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে মিস ইসরায়েল অ্যাডার গ্যান্ডেলসম্যানের সঙ্গে সেলফি তোলেন মিস ইরাক সারাহ ইদান। ছবিটি তিনি ছবি শেয়ারিংয়ের মাধ্যম ইনস্টাগ্রামে প্রকাশ করেন। সেখানে লিখেন, ‘মিস ইরাক ও মিস ইসরায়েলের পক্ষ থেকে শান্তি ও ভালোবাসা।’ ছবিটি ইরাকসহ আরব দেশগুলোতে ভাইরাল হয়। তারপর থেকেই হত্যার হুমকি পেতে থাকেন সারাহ।

অ্যাডার গ্যান্ডেলসম্যানের বরাত দিয়ে গার্ডিয়ান জানায়, ছবিটি ছাড়াও বিকিনি পরার জন্য সারাহকে হত্যার হুমকি দেওয়া হয়। এর পর পরিবারসহ তিনি দেশ ছেড়ে পালিয়ে যান। পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত তাঁরা আর ইরাকে ফিরবেন না।

ইসরায়েলের সুন্দরীর সঙ্গে ছবি তোলার পর ক্ষোভ ছড়িয়ে পড়লে আত্মপক্ষ সমর্থন করে সারাহ বলেন, ‘ছবি পোস্ট করা মানে এই নয় যে আমি ইসরায়েলের সরকারকে সমর্থ করছি এবং আরব বিশ্বের প্রতি তাদের রীতিনীতিগুলো মেনে নিচ্ছি।’

এ ছাড়া ক্ষমা চেয়ে সারাহ বলেন, ছবিটি মোটেও ফিলিস্তিন ইস্যুর সঙ্গে যুক্ত নয়। কেউ এমন মনে করলে তিনি সে জন্য দুঃখিত।

সারাহ ইরাকে জন্মগ্রহণ করলেও পরবর্তী সময়ে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করেন। নিরাপত্তার কারণে এবার তাঁর পরিবারকেও সেখানে পাড়ি দিতে হলো।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement