Beta

ট্রাম্পকে এড়িয়ে মেলানিয়ার সঙ্গে করমর্দন পোল্যান্ডের ফার্স্ট লেডির

০৮ জুলাই ২০১৭, ১৫:৩৭

অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এড়িয়ে তাঁর স্ত্রী মেলানিয়ার সঙ্গে করমর্দন করে আলোচনার জন্ম দিয়েছেন পোল্যান্ডের ফার্স্টলেডি আগাতা কর্নহাইসেরা। ছবি : টুইটার

জার্মানির হামবুর্গে জি ২০ সম্মেলনে যোগ দেওয়ার আগে বৃহস্পতিবার পোল্যান্ডে গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির রাজধানী ওয়ারশতে এক অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানান পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা। এ সময়  করমর্দন করেন দুই নেতা। এর পরই ট্রাম্পের পাশ দিয়ে গিয়ে মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার সঙ্গে করমর্দন করেন পোল্যান্ডের ফার্স্টলেডি আগাতা কর্নহাইসেরা। কিন্তু মেলানিয়ার সামনে থাকা ট্রাম্প হাত বাড়ালেও এড়িয়ে যান পোলিশ ফার্স্টলেডি। আর এ নিয়েই তুমুল আলোচনা চলছে অনলাইনে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, মেলানিয়ার সঙ্গে আগাতার করমর্দনে একটু ভড়কে যান ট্রাম্প। কিন্তু তাঁকে খুব বেশি আহত করেননি আগাতা। মেলানিয়ার সঙ্গে করমর্দনের পরই ঘুরে এসে ট্রাম্পের সঙ্গে করমর্দন করেন তিনি। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গেছে।

এ ঘটনার ছবি ও ভিডিও  অনেকেই টুইটার ও ফেসবুকের মতো সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করেছেন। তাদের একজন মন্তব্য করেছেন, পোল্যান্ডের প্রেসিডেন্ট দুদা তাঁর স্ত্রীকে ট্রাম্পের কাছ থেকে দূরে থাকতে বলেছেন।  

ঘটনার এক ঘণ্টা পর এক টুইটে বিষয়টি পরিষ্কার করেন দুদা। তিনি  জানান, ট্রাম্পের সঙ্গে পোল্যান্ডের ফার্স্টলেডির হাত না মেলানোর যে অভিযোগ উঠেছে, তা সত্য নয়। এটা মিথ্যা সংবাদ। এ ঘটনায় তিনি যুক্তরাষ্ট্রের এক সাংবাদিকের টুইট করা একটি ভিডিও রিটুইটও করেন। এতে ট্রাম্পের সঙ্গে তাঁর স্ত্রীকে হাত মেলাতে দেখা যায়।

সৌদি সফরে ট্রাম্প বিমান থেকে নেমে লালগালিচায় হাঁটার সময় মেলানিয়ার হাত ধরতে গিয়েছিলেন। কিন্তু মেলানিয়া মোটেও সাড়া দেননি তাতে। তিনি ট্রাম্পের বাড়িয়ে দেওয়া হাতে ছোট একটা চড় মেরে সামনে এগিয়ে যান। তা নিয়েও ইন্টারনেট দুনিয়ায় বেশ রসিকতা হয়েছিল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement