Beta

বিদ্যুৎ ও পোশাক খাত উন্নয়নে আগ্রহী সুইডেনের দুই কোম্পানি

১৬ জুন ২০১৭, ১৮:০১

বাসস
সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : রয়টার্স

দি ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেন নামের দুটি সুইডিশ কোম্পানি বাংলাদেশের বিদ্যুৎ ও তৈরি পোশাক খাতের উন্নয়নে কাজ করতে আগ্রহ দেখিয়েছে।

ইনভেস্টর প্রেসিডেন্ট জ্যাকব ওয়ালেনবার্গ, ইনভেস্টর ভাইস প্রেসিডেন্ট মারকাস ওয়ালেনবার্গ এবং এবিবি সুইডেনের জন সোডারস্টর্মের সঙ্গে আজ শুক্রবার সকালে গ্রান্ড হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পৃথক সাক্ষাতের সময় তাঁরা এ আগ্রহের কথা জানান।

সুইডেনে তিনদিনের দ্বিপক্ষীয় সফরে শেখ হাসিনা এখন স্টকহোমে অবস্থান করছেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

ইহসানুল করিম বলেন, ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেনের শীর্ষ নির্বাহীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের সমৃদ্ধি এবং ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেছেন।

শেখ হাসিনা দেশের উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের ব্যাপারে তাদের অবহিত করেন।

পরে এইচঅ্যান্ডএমের প্রেসিডেন্ট ও সিইও কার্ল ইয়োহান পার্সন প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর হোটেল কক্ষে সাক্ষাৎ করেন।

বৈঠককালে প্রধানমন্ত্রী তৈরি পোশাক খাতের উন্নয়নে তাঁর সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরেন।

প্রধানমন্ত্রী তৈরি পোশাক পণ্যের মূল্য বাড়ানোর জন্য বায়ারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রকৃতপক্ষে এতে শ্রমিকরাই লাভবান হবে।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, পররাষ্ট্রসচিব এম শহিদুল হক, সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারোয়ার এবং বাংলাদেশে সুইডেনের রাষ্ট্রদূত ইয়োহান ফ্রিসেল, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এবং পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement