Beta

কুমির ও হাতির লড়াই, দেখল লাখো মানুষ

১৮ এপ্রিল ২০১৭, ১০:৫০

অনলাইন ডেস্ক

প্রকৃতিও যে মাঝেমধ্যে একই সময়ে নির্মম ও আতঙ্কজনক হয়ে উঠতে পারে, তা এই ভিডিও দেখলেই স্পষ্ট বোঝা যাবে। যেখানে ধরা পড়েছে একটি ক্ষুধার্ত কুমির ও হাতির লড়াইয়ের দৃশ্য।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে একটি ক্ষুধার্ত কুমির হঠাৎ করেই ছোঁ মেরে জলাধারের পাশ দিয়ে হেঁটে চলা একটি বাচ্চা হাতির শুঁড়ে কামড় দেয়। এরপর শুরু হয় কুমির ও হাতির লড়াই।

ডেইলি স্টারের খবর অনুযায়ী, ঘটনাটি ঘটেছে পূর্ব আফ্রিকার দেশ মালাবির লিউন্ডি ন্যাশনাল পার্কে। জৈবচিকিৎসাবিজ্ঞানী মাকাঙ্গা তাঁর সাফারি নৌকা থেকে এই দৃশ্য ধারণ করেছেন।

আলেকজান্ডার মাকাঙ্গার শেয়ার করা ওই ভিডিওতে দেখা যায়, হাতির একটি দল খালের পাশ দিয়ে হেঁটে যাচ্ছে। হঠাৎ একটি কুমির পানির মধ্য থেকে উঠে এসে ছোঁ মেরে একটি বাচ্চা হাতির শুঁড়ে কামড় দেয়। ঠিক তখনই শুরু হয় বাচ্চা হাতিটি ও কুমিরের লড়াই। হাতির বাচ্চাটি কুমিরের চোয়াল থেকে নিজেকে ছাড়াতে প্রাণপণ চেষ্টা করছে। কিন্তু দেখে মনে হচ্ছে হাতির চেয়েও শক্তিশালী সরীসৃপ কুমির।

ভাগ্যক্রমে হাতির দলটিই বাচ্চা হাতিটিকে বাঁচাতে পদক্ষেপ নেয়। ছোট্ট বাচ্চাটিকে বাঁচাতে একটি বৃদ্ধ হাতিকে ওই কুমিরটিকে লাথি দিতে দেখা যায়। অবশেষে বাচ্চা হাতিটি কুমিরের আক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে সক্ষম হয়।

গত ১১ এপ্রিল শেয়ার হওয়া ওই ভিডিওটি এ পর্যন্ত দুই লাখ ৩০ হাজার বার দেখা হয়েছে।

কিছুদিন আগে একই ধরনের অন্য একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়। সেই সময় যুদ্ধটি ছিল একটি ঘোড়া ও কুমিরের মধ্যে।

ভিডিওটিতে দেখা যায়, একটি ঘোড়া হঠাৎ করেই ডাঙায় পড়ে থাকা একটি কুমিরের ওপর আক্রমণ চালায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement