Beta

খেলা দেখতে গিয়ে প্রাণ হারালেন ১৭ জন

১১ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৩৯

অনলাইন ডেস্ক
জানুয়ারি ৪ স্টেডিয়ামে দর্শকদের হুড়াহুড়ির আগের ছবি। ছবি : অলআফ্রিকা ডটকম

আফ্রিকার দক্ষিণাঞ্চলের দেশ অ্যাঙ্গোলায় ফুটবল খেলা দেখতে গিয়ে পদদলিত হয়ে অন্তত ১৭ জন প্রাণ হারিয়েছেন। দেশটির উত্তরাঞ্চলে উইগে শহরের একটি স্টেডিয়ামে স্থানীয় সময় গতকাল শুক্রবার ফুটবল ম্যাচ চলাকালে ওই ঘটনা ঘটে।

এই ঘটনায় আরো অনেকেই আহত হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর বলে জানিয়েছে রয়টার্স।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, স্থানীয় সময় শুক্রবার বিকেলে উইগে শহরের ‘জানুয়ারি ৪’ স্টেডিয়ামে দেশটির জাতীয় ফুটবল লিগের খেলা ছিল। ওইসময়ে দেশটির দুটি জনপ্রিয় ফুটবল দল সান্তা রিটা ডি ক্যাসিয়া ও রেক্রিয়েটিভো ডি লিবোলোর মধ্যে ম্যাচ অনুষ্ঠিত হচ্ছিল।

খেলা শুরু হওয়ার কিছুক্ষণ পর আরো দর্শক মাঠে ঢোকার চেষ্টা করলে হুড়োহুড়িতে অনেকে পদদলিত হন। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী এ সময় অন্তত ১৭ জন নিহত এবং ৫৬ জন আহত হয়েছে।

তবে বেসরকারি সূত্রে পাওয়া খবরে অলআফ্রিকা ডটকম জানিয়েছে, এই ঘটনায় অন্তত ৫২ জন নিহত এবং শতাধিক আহত হয়েছে।

এঙ্গোলার পুলিশের মুখপাত্র অর্ল্যান্ডো বার্নান্ডো জানান, জানুয়ারি ৪ স্টেডিয়ামের ধারণক্ষমতা ছিল আট হাজার। কিন্তু দ্বিগুণের বেশি মানুষ খেলাচলাকালীন স্টেডিয়ামে ঢুকতে চেষ্টা করে। এ সময় কর্তৃপক্ষ একটি প্রবেশপথ বন্ধ করে দেওয়ার কারণেই হতাহতের ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশু ও কিশোর রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে রয়টার্সকে উইগে শহরের প্রধান হাসপাতালের মহাপরিচালক আর্নেস্টো লুয়িস জানান, নিহতদের বেশির ভাগই পদদলিত হয়ে মারা গেছে। এ ছাড়া ভিড়ের চাপে শ্বাসরুদ্ধ হয়েও মারা গেছে কয়েকজন।

এদিকে বিপুল এই প্রাণহানিতে শোক জানিয়েছেন অ্যাঙ্গোলার প্রেসিডেন্ট হোসে এদুয়ার্দো দোস সান্তোস। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement