Beta

কিরগিজস্তানে জনবহুল এলাকায় বিমান বিধ্বস্ত, নিহত ৩২

১৬ জানুয়ারি ২০১৭, ১২:০৯ | আপডেট: ১৬ জানুয়ারি ২০১৭, ১৩:৫৫

বিবিসি
হংকং যাওয়ার পথে কিরগিজস্তানের একটি জনবহুল এলাকায় বিধ্বস্ত পড়েছে টার্কিশ এয়ারলাইন্সের একটি বিমান। এতে নিহত হয়েছেন কমপক্ষে ৩২ জন। ছবি : রয়টার্স

হংকং ছেড়ে যাওয়ার পর কিরগিজস্তানের একটি জনবহুল এলাকায় বিধ্বস্ত হয়েছে টার্কিশ এয়ারলাইন্সের একটি বিমান। এতে নিহত হয়েছেন কমপক্ষে ৩২ জন। কিরগিজস্তান সরকারের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

স্থানীয় সময় আজ সোমবার কিরগিজস্তানের রাজধানী বিসকেক থেকে ২৫ কিলোমিটার দূরে মানাস বিমানবন্দরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। নিহতদের বেশির ভাগই স্থানীয় বাসিন্দা বলে জানা গেছে।

বিধ্বস্ত বিমানটি বোয়িং-৭৪৭ মডেলের বলে জানা গেছে। ১৪ বছর ধরে সেটি যাত্রী পরিবহনের কাজে ব্যবহার করা হচ্ছিল। বিমানটি হংকং থেকে তুরস্কে যাচ্ছিল।

দুর্ঘটনায় ঘটনাস্থলের বেশ কয়েকটি ভবন ধ্বংস হয়ে যায়। এতে নিহত হয় ওই ভবনে থাকা বেশ কয়েকজন নারী ও শিশু। বিমানটি বিধ্বস্তের কারণ এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। তবে দুর্ঘটনার সময় ঘন কুয়াশা ছিল বলে জানা গেছে।

বিমানটি বিধস্ত হওয়ার পরপরই ঘটনাস্থলে ছুটে যান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও উদ্ধারকর্মীরা। স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, কিরগিজস্তানের প্রধানমন্ত্রী সুরনবাই জিনবেকভ ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement