দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজে ফিরল ভারত

Looks like you've blocked notifications!

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আজ নিউজিল্যান্ডকে ৭ উইকেটে পরাজিত করে সিরিজে ফিরেছে ভারত। এই জয়ে ১-১ সমতা ফিরল সিরিজে। ইডেন পার্কে রান তাড়া করতে নেমে কিউইদের করা ১৫৮ রান ১.১ ওভার বাকি থাকতেই ৭ উইকেট হাতে রেখে অবলীলায় টপকে যায় রোহিত শর্মার দল।

অকল্যান্ডে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় আগের ম্যাচে বিশাল স্কোর করা নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে কিউইদের হিরো টিম সেইফার্টকে শুরুতেই ফিরিয়ে দিয়ে ভারতকে স্বস্তি এনে দেন পেসার ভুবনেশ্বর কুমার। এরপর বোলিংয়ে এসে এক ঝটকায় তিন উইকেট নিয়ে বাঁহাতি স্পিনার ক্রুনাল পান্ডিয়া স্বাগতিকদের চরম বিপর্যয়ে ফেলে দেন। দলীয় ৫০ রানে ৪ উইকেট হারায় কিউইরা। এরপর অভিজ্ঞ রস টেইলরের ৩৬ বলে ৪২ ও অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোমের ২৮ বলে ৫০ রানের দুটি ইনিংসে ১৫৮ রানের পুঁজি পায় ব্ল্যাক ক্যাপসরা। ভারতের হয়ে ক্রুনাল পান্ডিয়া তিনটি ও বাঁহাতি পেসার মোহাম্মদ খলিল দুটি উইকেট নেন।

জবাব দিতে নেমে সিরিজে ফিরতে মরিয়া ভারত শুরু থেকেই চালিয়ে খেলতে থাকে। রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের ওপেনিং জুটি মাত্র ৯.২ ওভারে ৭৯ রান তুলে ভাঙে। দলীয় ১১৮ রানে তিন উইকেট পতনের পর ঋষভ পান্ত (৪০) ও মহেন্দ্র সিং ধোনি (২০) অবিচ্ছিন্ন থেকে বাকি কাজটুকু সেরে ফেলেন। মাত্র ২৯ বলে সর্বোচ্চ ৫০ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। তবে অসাধারণ বোলিং করে ম্যাচসেরা খেলোয়াড় হয়েছেন ক্রুনাল পান্ডিয়া।