Beta

সিআইএমএ বিজনেস কুইজের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত

০৩ অক্টোবর ২০১৬, ১৩:২৬

ফিচার ডেস্ক

গত ৩০ সেপ্টেম্বর ঢাকার সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে ‘সিআইএমএ বিজনেস কুইজ-২০১৬’-এর চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানের সংগঠক ছিল বিশ্বব্যাপী ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টদের সর্ববৃহৎ এবং নেতৃত্বস্থানীয় সংগঠন সিআইএমএ বাংলাদেশ (CIMA Bangladesh)।

পরবর্তী প্রজন্মের সম্ভাব্য ব্যবসায়িক নেতাদের ব্যবসায়িক জ্ঞানের পরিধি বিস্তারের লক্ষ্যেই ‘সিআইএমএ বিজনেস কুইজ-২০১৬’ প্রতিযোগিতার আয়োজন করা হয়। বর্তমানে বাংলাদেশ স্কুল-কলেজ পর্যায়ে পেশাদার কোনো সংগঠন দ্বারা আয়োজিত একমাত্র ব্যবসায়িক জ্ঞানভিত্তিক প্রতিযোগিতা সিআইএমএ বিজনেস কুইজ।

এ বছরের আয়োজনে মোট ৪৩টি মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান থেকে ৪৭৪ শিক্ষার্থী এ প্রতিযোগিতায় নিবন্ধন করে। প্রাথমিক পর্যায়ে ১৫৮টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চূড়ান্ত পর্যায়ের জন্য ছয়টি দল নির্বাচিত হয়।

শ্বাসরুদ্ধকর ফাইনাল শেষে সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক স্কুলের দল ‘তুরহান পাঠান’ (সদস্য : সাদিদ বিন হাসান, উজান সামাদ্দার ও সাদমান সাকিফ) এবারের প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়েছে। এ ছাড়া নটর ডেম কলেজের দল ‘এনডিসি গ্রিন’ (সদস্য : মাসাফি মুস্তফা হায়দার, সুপান্থ দে ও শেখ সাকিন সামাদ) প্রথম রানারআপ ও সানিডেল স্কুলের দল ‘ইউজেন’ (সদস্য : অহম আহরার আল কাজি, আনিশা রাব্বানি ও সারা আলম) দ্বিতীয় রানারআপ দলের স্থান অর্জন করে।

অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রথম আলো ইয়ুথ প্রোগ্রামের সমন্বয়ক মুনির হাসান। এ অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন জনপ্রিয় স্ট্যান্ডআপ কমেডিয়ান নাভিদ মাহবুব ও সিআইএমএর কান্ট্রি ম্যানেজার জারিফ তামান্না মতিন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement