Beta

আবদুল কাদির মোল্লা কলেজে এবারও শতভাগ পাস

১৯ আগস্ট ২০১৬, ১৭:৪৭

এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ ৫ পাওয়ার পর নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজের শিক্ষার্থীদের উল্লাস। ছবি : এনটিভি

শৃঙ্খলা ও নিবিড় পরিচর্যার কারণে প্রতিবারের মতো এবারো ধারাবাহিক সাফল্য ধরে রেখেছে নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় টানা নয়বার শতভাগ পাস করেছে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

২০০৯ সাল থেকে প্রতিষ্ঠানটি ঢাকা শিক্ষা বোর্ডের সেরা ২০-এর তালিকায় স্থান পেয়ে আসছে। ২০১৫ সাল থেকে সরকার সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা করছে না।  নয়তো এই দুই বছরও সেরা ২০-এর মধ্যে কলেজটি থাকত বলে জানিয়েছেন কলেজের শিক্ষকরা।

রাজধানীর নামিদামি কলেজকে পেছনে ফেলে মফস্বল শহরের আবদুল কাদির মোল্লা সিটি কলেজের ধারাবাহিক সাফল্য নরসিংদীকে নতুন রূপে পরিচয় করে দিয়েছে দেশবাসীর কাছে। ধারাবাহিক সাফল্যের এই শিক্ষাঙ্গনটিকে দেখা হচ্ছে সাফল্যের অনুকরণীয় হিসেবে।

গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ফলাফল ঘোষণার পর উৎসব মুখর হয়ে ওঠে কলেজ ক্যাম্পাস। বাঁধভাঙা উচ্ছাসে মেতে ওঠে শিক্ষার্থীরা। ছাত্র-শিক্ষকদের সঙ্গে আনন্দে অংশ নেন অভিভাবক ও শিক্ষকরাও।

শতভাগ পাসের খবর পেয়ে কলেজ প্রাঙ্গণে ছুটে আসেন নরসিংদী সরকারি কলেজের সাবেক ভিপি শামীম নেওয়াজ, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ইসহাক খলিল বাবু, এন কে এম স্কুল অ্যান্ড হোমসের প্রধান শিক্ষক আরিফুর রহমানসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আবদুল কাদির মোল্লা সিটি কলেজ সূত্রে জানা যায়, এ বছর কলেজটি থেকে ৪৯৪ জন পরীক্ষায় অংশ নেয়। শতভাগ শিক্ষার্থীই পাস করেছে। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২০৪ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৮৭ জন ও মানবিক বিভাগ থেকে ১০৩ জন। জিপিএ ৫ পেয়েছে ২৯৮ জন।

২০০৬ সালে থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লা নরসিংদীতে তাঁর নিজের নামে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে সেরা কলেজ হিসেবে নিজেদের স্থান করে নেয় কলেজটি। ২০০৮ সালেই কলেজে পাসের হার ৯৯ ভাগ, ২০০৯ সালে শত ভাগ ও ঢাকা বোর্ডে পঞ্চম, ২০১০ সালে শতভাগ পাসসহ জেলার শ্রেষ্ঠ, ২০১১ সালে শত ভাগ পাসসহ ঢাকা বোর্ডে সপ্তম এবং ২০১২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত শত ভাগ পাসসহ ঢাকা বোর্ডের সেরা বিশে দ্বিতীয় স্থান অর্জন করে। ২০১৫ সালে শত ভাগ পাসসহ দেশ সেরা ফলাফল অর্জন করে কলেজটি।

কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা বলেন, ‘এবার নিয়ে টানা নয় বছর ধরে এই কলেজ শত ভাগ পাসের সাফল্য পেয়েছে। এটা শুধু আমাদের আনন্দ নয় এ আনন্দ সারা নরসিংদীবাসীর। দিনের পর দিন নিয়মতান্ত্রিকভাবে কঠোর অনুশীলনের কারণেই ছেলেমেয়েরা এই সাফল্য পেয়েছে। আমাদের ভালো ফলাফলের মূল চাবিকাঠি হলো শৃঙ্খলা ও নিবিড় পরিচর্যা। কলেজের প্রতিষ্ঠাতা, শিক্ষক ও অভিভাবকদের বাড়তি নজর থাকায় এবং ছাত্র-শিক্ষকদের চমৎকার সম্পর্কের কারণে আমাদের ধারাবাহিক সাফল্য এসেছে।’

আবদুল কাদির মোল্লা সিটি কলেজ ছাড়া জেলার নরসিংদী মডেল কলেজ ও নরসিংদী পাবলিক কলেজের শিক্ষার্থীরা এবার শত ভাগ পাস করেছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement