Beta

ইউজিসির শিক্ষক নিয়োগ নীতিমালা প্রত্যাখ্যান করলেন ইবি শিক্ষকরা

২৫ জুলাই ২০১৮, ২২:৩৫

ইবি সংবাদদাতা

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ঘোষিত শিক্ষক নিয়োগ নীতিমালা প্রত্যাখ্যান করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শিক্ষক সমিতির সাধারণ সভায় এ কথা জানানো হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সভায় কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে ইউজিসির শিক্ষক নিয়োগ নীতিমালা প্রত্যাখ্যান করা হয়।

এ ছাড়া চাকরিরত অবস্থায় শিক্ষকদের প্রাপ্ত সুবিধা অবসরকালীন সময়ে কর্তন, সেশন বেনিফিট পুনরায় চালু করা, সরকার ঘোষিত পাঁচ শতাংশ সুদে ঋণ শিক্ষকদের ক্ষেত্রে চালু করা, কল্যাণ তহবিলের সুযোগ বৃদ্ধি করা, বিশ্ববিদ্যালয়ের ফান্ড থেকে গৃহীত ঋণের লভ্যাংশ পাঁচ শতাংশ নির্ধারণ, স্বাস্থ্যবিমার মানোন্নয়ন ও ইসলামী স্বাস্থ্যবিমার সঙ্গে চুক্তিকরণ, শিক্ষকদের জন্য পরিবহন সুবিধা বাড়ানো, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতি ডিউ তারিখ থেকে কার্যকরকরণ, প্রভাষক ও সহকারী অধ্যাপকদের এম.ফিল ও পিএইচডি ডিগ্রির জন্য অনর্জিত ইনক্রিমেন্ট পুনর্বহাল বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অলী উল্লাহর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান। এ ছাড়া সভায় বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

গতকাল মঙ্গলবার সাধারণ সভা আহ্বান করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। ওই দিন থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এটিকে প্রশাসন বিরোধী সভা উল্লেখ করে শিক্ষকদের এ সভায় উপস্থিত থাকতে নিষেধ করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে, বাধা উপেক্ষা করে শিক্ষকরা সাধারণ সভায় অংশগ্রহণ করেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ‘সভায় প্রশাসনবিরোধী কোনো প্রকার আলোচনা হয়নি। দলমত নির্বিশেষে শিক্ষকদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়েছে। সভায় শিক্ষকরা তাঁদের নিজ নিজ মতামত প্রকাশ করেছেন।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement