Beta

খালেদা জিয়া ও ইসহাকের মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

১১ জুলাই ২০১৮, ১৮:৫৩

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও গ্রেপ্তার হওয়া ছাত্রদলের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের মুক্তির দাবিতে আজ বুধবার বিক্ষোভ মিছিল করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা। ছবি : এনটিভি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ছাত্রদলের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা।

কেন্দ্রীয় সংসদের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার সকাল সাড়ে ৮টার দিকে এ বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি শাহবাগ মোড় থেকে শুরু হয়ে ঢাকা ক্লাবের সামনে দিয়ে রমনা পার্কের গেটে গিয়ে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী। পরে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে আল মেহেদী তালুকদার বলেন, ‘বাংলাদেশের গণতন্ত্রের মা খালেদা জিয়া কোনো অন্যায় করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর কাঙ্ক্ষিত বাকশাল প্রতিষ্ঠা করতে ও বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করতে প্রতিশোধ প্রবণ হয়ে খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছেন।’

মেহেদী অভিযোগ করে বলেন, বিচার বিভাগকে অনৈতিকভাবে ব্যবহার করে খালেদা জিয়াকে অপরিচ্ছন্ন, জনমানবশূন্য কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তারা অসুস্থ খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিতকরণসহ মুক্তি ও ইসহাক সরকারের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এ সময় মিছিলে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের জ্যেষ্ঠ সহসভাপতি তানভীর রেজা রুবেল, সহসভাপতি সাজিদ হাসান বাবু, সাংগঠনিক সম্পাদক শেখ আবু তাহের, যুগ্ম সম্পাদক এম এম মহিন উদ্দিন রাজু, সাইফ মাহমুদ জুয়েল, তানজীল হাসান, রাশেদ ইকবাল খান, সহসাধারণ সম্পাদক আজিজুল হক সোহেল, সহসাংগঠনিক সম্পাদক নাছির উদ্দীন নাছির, হাসানুর রহমান হাসান, প্রচার সম্পাদক আক্তার হোসেন।

এ ছাড়া ছিলেন হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রদলের আহ্বায়ক মাহবুব মিয়া, যুগ্ম আহ্বায়ক সাইদুল ইসলাম প্রমুখ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement