Beta

আটটি নতুন বিমান আসছে : মেনন

০৩ মে ২০১৬, ২২:৫২

চট্টগ্রামে ‘মোটেল সৈকত’ উদ্বোধন করেন রাশেদ খান মেনন। ছবি : এনটিভি

সরকার আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ যাত্রী পরিবহনে আটটি নতুন বিমান যুক্ত করতে যাচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রামে পর্যটন করপোরেশনের বহুতল আবাসিক ‘মোটেল সৈকত’ উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এ কথা জানান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুকের সভাপতিত্বে মোটেল উদ্বোধন অনুষ্ঠানে পর্যটন মন্ত্রণালয় স্থায়ী কমিটির সদস্য তানভীর ইমাম, নজরুল ইসলাম এমপি, বেগম সাবিহা নাহার এমপি ও পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরুপ চৌধুরী বক্তব্য রাখেন।

এর আগে আধুনিক সুযোগ-সুবিধা নিয়ে ১০ তলা ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মন্ত্রী ও অতিথিরা। এ মোটেলে ১৫৩টি আবাসিক কক্ষ দুটি কনফারেন্স রুম ছাড়াও নানা সুযোগ-সুবিধা রয়েছে বলে জানান মন্ত্রী।

রাজধানী ঢাকার কাছে বঙ্গবন্ধুর নামে সরকার সর্ববৃহৎ বিমানবন্দর নির্মাণ করবে জানিয়ে মন্ত্রী বলেন, বৃহৎ এ বিমানবন্দরের ফিজিবিলিটি স্টাডির কাজ এরই মধ্যে শুরু হয়েছে। আগামী ২০২১ সালের মধ্যে বঙ্গবন্ধু বিমানবন্দর নির্মাণের কাজ শুরুর কথা জানান মন্ত্রী। যোগাযোগের দিক থেকে চট্টগ্রাম উত্তম স্থান হওয়ায় ঢাকা- চট্টগ্রাম সড়ককে চার লেন থেকে ছয় লেনে সম্প্রসারিত করা হবে।

এ ছাড়া চট্টগ্রাম কক্সবাজার সড়ক চার লেনে উন্নীত ও চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত সরাসরি বিমান শিগগিরই চালু করার কথা জানান মন্ত্রী। বিমান পরিবহন নিয়ে আগে যেমন জনগণের অভিযোগ ছিল, এখনো আছে জানিয়ে নতুন বিমান যুক্ত করার কথা জানান মন্ত্রী মেনন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement