Beta

শেখ শেফালী রহমান বৃত্তির পুরস্কার বিতরণী

১৫ মার্চ ২০১৬, ০৬:৩৭

শেখ শেফালী রহমান প্রাথমিক বৃত্তি পরীক্ষায় বৃত্তি লাভকারীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি: এনটিভি

সিলেটের ওসমানীনগরে শেখ হাফিজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ শেফালী রহমান বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে ওসমানীনগর থানার বুরুঙ্গা ইউনিয়নের জামতলা বাজারের সংলগ্ন মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শওকত আলী।

শেখ শেফালী রহমান প্রাথমিক বৃত্তি পরীক্ষায় বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার ৫০টি প্রাথমিক বিদ্যালয়ের ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে মেধাক্রমনুযায়ী ২৫ জন শিক্ষার্থীকে সার্টিফিকেট, নগদ অর্থ ও ক্রেস্ট এবং অংশগ্রহণকারী অন্যদের শিক্ষাসামগ্রী প্রদান করা হয়।

আলোচনা সভায় শেখ হাফিজ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাস্টার হারুনুর রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহনুর খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বুরুঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মকদ্দুছ আলী, সাবেক চেয়ারম্যান মহি উদ্দিন আহমদ, বুরুঙ্গ ইকবাল আহমদ এন্ড স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম, তিলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শান্তা রানী চক্রবর্তী, ইউপি সদস্য দিদার বক্স, সাবেক ইউপি সদস্য সুলেমান আলী ও সমাজসেবী আবদুল লতিফ।

স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান আবদুস সালাম আজাদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মো. সুহেল খান, কোষাধ্যক্ষ ফজলুল হক খান, সহকারী সেক্রেটারী শেখ আনোয়ার, স্বাস্থ্য সম্পাদক সেবুল আহমদসহ অনেকে।

সভায় প্রধান অতিথি বলেন, প্রবাসীরা দূরে থেকেও এদেশের মানুষের উন্নয়নে নিজেদের সম্পৃক্ত রেখেছেন। তাদের এই প্রচেষ্টাকে আরো গতিশীল করতে আগামীতে উপজেলা পরিষদ আর্থিক অনুদান প্রদানসহ সকল ধরনের সহযোগিতার হাত প্রসারিত রাখবে। এসময় তিনি ওসমানীনগর উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা করতে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, যুক্তরাজ্য প্রবাসী শেখ হাফিজুর রহমান ও তাঁর সহধর্মিনী শেখ শেফালী রহমান এ ফাউন্ডেশনের মাধ্যমে প্রতি বছর গরীব-দুস্থদের মধ্যে অনুদান ও শিক্ষা বৃত্তি প্রদান করে থাকেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement