Beta

বৃদ্ধা মাকে মাজারে রেখে পালিয়ে গেল সন্তানরা

১২ অক্টোবর ২০১৯, ২০:৫৮

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় গত বৃহস্পতিবার হজরত শাহ হাবিবুল্লাহ (রহ.) মাজারে বৃদ্ধা এই মাকে ফেলে রেখে পালিয়ে যান তাঁর সন্তানরা। ছবি : এনটিভি

বৃদ্ধা মাকে মাজারে ফেলে রেখে পালিয়ে গেলেন সন্তানেরা। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লানগর বাদলবাড়ী মাজার এলাকায় ফেলে রেখে যাওয়া সেই বৃদ্ধা মাকে গতকাল শুক্রবার সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করেছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন দ্য বার্ড সেফটি হাউসের কর্মীরা।

দুদিন আগে গাড়িতে করে ছেলে-মেয়েরা তাঁকে রেখে গেছে এটুকু বলতে পারলেও নিজের নাম পরিচয় বলতে পারছেন না ৭৫ বছর বয়সী বৃদ্ধা মা।

দ্য বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান মামুন বিশ্বাস এসব তথ্য জানিয়ে বলেন, গত বৃহস্পতিবার দিনে কোনো এক সময় সন্তানেরা ওই বৃদ্ধা মাকে গাড়িতে করে হযরত শাহ হাবিবুল্লাহ (রহ.) মাজারের ভেতরে রেখে যান। কিন্তু রাত হওয়ার পরও ওই বৃদ্ধাকে কেউ নিতে না আসায় এলাকাবাসী বৃদ্ধা মাকে বাইরে একটি ঘরের বারান্দায় রেখে দেয়। স্থানীয়রাই তাঁকে খাবার দেন। বিষয়টি জানতে পেরে আমরা ঘটনাস্থলে যাই। তিনি কথা বলতে পারলেও নাম-পরিচয় বলতে পারছেন না। কথাগুলো এলোমেলো। তবে শুধু বলছেন তাঁর ছেলেরা গাড়িতে করে রেখে গেছে এখানে।

সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিবিৎসক ডা. রোকনুজ্জামান বলেন, বৃদ্ধা নারী হাসপাতালে আসার পর আমরা পরীক্ষা-নিরীক্ষা করেছি। তিনি মেডিসিন ওয়ার্ডে ভর্তি আছেন। আমরা চেষ্টা করছি তাঁকে সুস্থ করার জন্য। তাঁর সব কিছু ভালো আছে। তিনি মানসিকভাবে বিপর্যস্ত।

শাহজাদপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুসেইন বলেন, বৃদ্ধাকে মাজারে ফেলে রেখে যাওয়ার বিষয়টি আমরা জানতে পেরেছি। তাঁর চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর স্বজনদের সন্ধান পাওয়া না গেলে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেওয়া হবে।

Advertisement