Beta

আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে লড়বেন ব্যারিস্টার সুমন

১০ অক্টোবর ২০১৯, ২০:১৮

নিজস্ব প্রতিবেদক
ব্যারিস্টার সৈয়দ সাইয়্যেদুল হক সুমন আজ বৃহস্পতিবার বুয়েট ক্যাম্পাসে ফেসবুকে লাইভ করেন। ছবি : সংগৃহীত

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ রাব্বীর হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আইনি লড়াইয়ে পাশে থাকার ঘোষণা দিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সাইয়্যেদুল হক সুমন। আজ বৃহস্পতিবার বিকেলে বারিস্টার সুমন তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে লাইভে এসে এ ঘোষণা দেন। তিনি বলেন, আবরাবের পরিবার চাইলে আমি আদালতে বিনা ফিতে আসামিদের শাস্তি নিশ্চিত করতে আইনি লড়াই করব।

ব্যারিস্টার সুমন বলেন, এই মামলায় আমি বাদী হওয়ার সুযোগ নেই। তবে আমি আইনজীবী হিসেবে দাঁড়ানোর জন্য যদি কোনোভাবে আবরাবের পরিবার চায় তবে অবশ্যই আইনি লড়াইয়ে পাশে থাকব।

‘বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার হওয়া লাগবে। তাতে ছাত্রদের যে আশা দ্রুত যে আসামিদের ফাঁসি হওয়া, এতে আমার মনে হয় ছাত্ররা অতি অল্প সময়ের মধ্যে বিচার দেখে যেতে পারবেন।’ এ সময় ব্যারিস্টার সুমন বুয়েট ছাত্রদের ১০ দফা দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

গত রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলে মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় সোমবার রাতে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা করেন আবরারের বাবা মো. বরকত উল্লাহ। সেই রাতেই বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১১ জনকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় এ পর্যন্ত মোট ১৫ জনকে গ্রেপ্তার এবং একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। হত্যা মামলা তদন্তের দায়িত্ব পুলিশের গোয়েন্দা বিভাগকে দেওয়া হয়েছে।

Advertisement