Beta

আওলাদ হোসেন স্মরণে এফডিসিতে দোয়া ও মিলাদ মাহফিল

০২ অক্টোবর ২০১৯, ১২:৫৯

বিনোদন প্রতিবেদক

চলচ্চিত্র সাংবাদিক মোহাম্মদ আওলাদ হোসেনের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ। ২০১৫ সালের এই দিনে মারা যান তিনি। তাঁর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ এফডিসির মসজিদে বাদ আসর দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। সেখানে সাংবাদিক ও শিল্পী-কলাকুশলীরা উপস্থিত থাকবেন।

১৯৬৬ সালের ১৯ আগস্ট ঢাকার ইসলামপুরের নিজ বাড়িতে জন্মগ্রহণ করেন আওলাদ হোসেন। বাবা মৃত মোবারক  হোসেন ও মা লুৎফুন্নেসার পাঁচ সন্তানের মধ্যে তিনি ছিলেন চতুর্থ। ১৯৮৭ সালে দৈনিক খবরের ম্যাগাজিন সাপ্তাহিক ছায়াছন্দে সহসম্পাদক পদে যোগ দেওয়ার মধ্য দিয়ে তাঁর সাংবাদিকতা শুরু। দীর্ঘ ১৫ বছরের সেই কর্মস্থল ছেড়ে ২০০৪ সাল থেকে দৈনিক মানবজমিনে সিনিয়র রিপোর্টার হিসেবে মৃত্যুর আগ পর্যন্ত কাজ করেছেন তিনি।

পাশাপাশি তিনি দৈনিক ইনকিলাব, দৈনিক দিনকাল, দৈনিক যুগান্তর, সাপ্তাহিক চিত্রবাংলা, সাপ্তাহিক মনোরমা, সাপ্তাহিক বর্তমান দিনকাল, সাপ্তাহিক চিত্রালী, পাক্ষিক প্রিয়জন, পাক্ষিক বিনোদন বিচিত্রা, পাক্ষিক আনন্দ আলো, পাক্ষিক আনন্দ ভুবন পত্রিকায় নিয়মিত আমন্ত্রিত লেখক হিসেবে চলচ্চিত্র ও সংস্কৃতিবিষয়ক কলাম ও প্রতিবেদন লিখতেন। সাংবাদিক হিসেবে তিনি দেশের চলচ্চিত্রবিষয়ক প্রতিবেদকদের অধিকার আদায় ও চলচ্চিত্রের উন্নয়নে নিজেকে বিভিন্ন আন্দোলনে সম্পৃক্ত করেন। এরই ধারাবাহিকতায় ঢাকা সাংবাদিক ইউনিয়নের ২০০২-০৩ কার্যবর্ষে ‘ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক’ পদে দায়িত্ব পালন করেন। তিনি ফিল্ম জার্নালিস্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

Advertisement