Beta

এ মাসেই উত্তরের সব ফুটপাত দখলমুক্ত করা হবে : মেয়র আতিক

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৯

নিজস্ব প্রতিবেদক
বনানীতে শহীদ যায়ান চৌধুরী খেলার মাঠ উন্নয়নকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। এ সময় ছিলেন সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম । ছবি : সংগৃহীত

এ মাসেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন সব এলাকার ফুটপাত দখলমুক্ত হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

মেয়র বলেন, ‘আগামী ২০ তারিখ থেকে ফুটপাত দখলমুক্তের কার্যক্রম শুরু হবে।’ এ ছাড়া শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে আগামীকাল রোববার থেকে চিরুনি অভিযান শুরু হবে বলেও জানান তিনি।

আজ শনিবার বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় শহীদ যায়ান চৌধুরী খেলার মাঠ উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করে মেয়র এ কথা বলেন।

আগামী ২০ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে ডিএনসিসির সব ফুটপাত থেকে অবৈধ স্থাপনা সরিয়ে রাজধানীবাসীর চলাচল উপযুক্ত করা হবে জানিয়ে মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়েছেন।’ রাজধানীর বিভিন্ন এলাকায় ২৪টি পার্ক উন্নয়নের কাজ চলছে। সেগুলো আগামী মাস অর্থাৎ অক্টোবর থেকে উন্মুক্ত করা শুরু হবে জানিয়ে এসব পার্কে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ জানান তিনি।

শ্রীলঙ্কার বোমা হামলায় নিহত যায়ান চৌধুরীর নামে বনানীর চেয়ারম্যানবাড়ি পার্কটি উন্নয়নে পাঁচ কোটি ১৯ লাখ টাকা ব্যয় হচ্ছে। এতে খেলার মাঠ ও ক্রিকেট পিচ, ইন্টারনাল ও এক্সটারনাল ওয়াকওয়ে,শিশুদের জন্য পৃথক প্লেইং জোন, মাঠ ম্যানেজমেন্ট অফিস, পাবলিক টয়লেট, পৃথক চেঞ্জিং রুম, সিটিং অ্যারেঞ্জমেন্ট বা বেঞ্চ ও ক্রিকেট নেট অনুশীলন ব্যবস্থা করা হচ্ছে।

Advertisement