Beta

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি ফখরুলের

১৪ আগস্ট ২০১৯, ১৪:১৩ | আপডেট: ১৪ আগস্ট ২০১৯, ১৭:৫৫

লুৎফর রহমান মিঠু, ঠাকুরগাঁও
আজ বুধবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : এনটিভি

বর্তমান সরকারকে আবারও পদত্যাগের আহ্বান জানিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগমীর।

বিএনপি নেতা বলেন, ‘এই সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। তারা জনগণের দ্বারা নির্বাচিত নয়। এ কারণেই তারা নানাভাবে দীর্ঘ সময়ের জন্য দেশের ক্ষতি করে দিচ্ছে। অর্থনীতি, রাষ্ট্রব্যবস্থা, সমাজ ব্যবস্থার ক্ষতি করছে। সে কারণেই আমরা বারবার বলছি, এই সরকারের অবিলম্বে পদত্যাগ করা উচিত। নতুন নির্বাচন দেওয়া উচিত। এবং সেই নির্বাচনটা হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে।’

‘সবাই দেখেছে এখানে কীভাবে নির্বাচন হয়েছে। কীভাবে সরকার গঠন হয়েছে। এই সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা থাকে না। এই কারণেই দেশে এই অবস্থার সৃষ্টি হয়েছে,’ যোগ করেন মির্জা ফখরুল। তিনি আরো বলেন, এ পথ থেকে মুক্তির একটাই পথ, সেটা হচ্ছে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া। খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে রাষ্ট্রপতির কাছে কোনো ধরনের ক্ষমা চাওয়ার কোনো প্রশ্নই ওঠে না বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

আজ বুধবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আরো অভিযোগ করেন, সরকার দেশের উন্নয়ন, আয়, স্থিতি বেশি বেশি দেখিয়ে উন্নয়নের রোল মডেলের নামে মানুষের সঙ্গে প্রতারণা করার কৌশল হাতে নিয়েছে। সরকার সাধারণ মানুষের কাছে ট্যাক্স বসিয়ে চলছে। এতে ব্যবসা-বাণিজ্যে বিনোয়াগ হচ্ছে না।

এবার চামড়া ব্যবসায় ধস নেমেছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সরকারের সিদ্ধান্তহীনতায় গোটা অর্থনীতির ওপর বিপর্যয় নেমেছে।

Advertisement